ভোলায় ৬ কোটি টাকার কারেন্ট জাল জব্দ

ভোলার জাংগালিয়া নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযানে ১৭ লাখ মিটার নতুন কারেন্ট জাল জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন।

কোস্ট গার্ড সূত্রে জানা যায়, বুধবার (২৫ অক্টোবর) সকালে গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন অধীনস্থ বিসিজি বেইস ভোলা অভিযান পরিচালনা করে ভোলা জেলার সদর উপজেলার জাংগালিয়া নদীর ভোলার খাল এলাকায় বরিশাল থেকে ভোলার উদ্দেশ্য আসা কাঁচামালবাহী ইমা পরিবহন নামের একটি স্টিলবডি থেকে প্রায় ৬ কোটি টাকা মূল্যের ১৭ লাখ মিটার ব্যবহার নিষিদ্ধ নতুন কারেন্ট জালসহ স্টিল বডির দুইজনকে আটক করা হয়েছে।

পরবর্তীতে ভোলা সদর উপজেলার মৎস্য বিভাগের প্রতিনিধি রফিকুল ইসলামের উপস্থিতিতে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়াও  জালের প্রকৃত মালিক না থাকায় আটক দুই ব্যক্তিকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

কোস্ট গার্ড দক্ষিণ জোন মিডিয়া কর্মকর্তা লেও বিএন এইচ এম এম হারুন-অর-রশীদ বলেন, মা ইলিশ সংরক্ষণ ও ইলিশের সুষ্ঠু প্রজনন নিশ্চিতের লক্ষে গত ১২ অক্টোবর হতে আগামী ২ নভেম্বর ২২ দিন ইলিশ আহরণ, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় নিষেধাজ্ঞা দিয়েছে মৎস্য বিভাগ। তারি অংশ হিসেবে ভোলার জলসীমায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ১৭ লাখ মিটার নিষিদ্ধ নতুন কারেন্ট জাল জব্দ করা হয়েছে। 

এসময় তিনি আরো বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন আওতাধীন এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণের পাশাপাশি বনদস্যুতা ও ডাকাতি দমন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণে কোস্ট গার্ডের এরূপ তৎপর অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও এই ধারাবাহিকতা বজায় থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //