পদ্মা নদীতে পুলিশের অভিযান, শিশু আহত

মাদারীপুরের শিবচরে পদ্মা নদীতে অভিযানের সময় পুলিশের ধাওয়ায় পালাতে গিয়ে ইয়াসিন (১০) নামে এক শিশু মারাত্মকভাবে আহত হয়েছেন। গুরুতর অবস্থায় শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

আজ বুধবার (১৮ অক্টোবর) দুপুরে শিবচরের মাদবরেরচর ইউনিয়নের চায়না ঘাট এলাকায় এ ঘটন ঘটে। আহত শিশুটি উপজেলার মাদবরেরচর এলাকার খাড়াকান্দি গ্রামের মেহের খানের ছেলে।

জানা গেছে, দুপুরে শিবচরের পদ্মায় ইলিশ ধরা বন্ধে অভিযান পরিচালনা করে প্রশাসন। এসময় মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের এক যুগ্ম-সচিব এবং শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি), উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা ও নৌপুলিশের সদস্যসহ এক টিম অভিযান পরিচালনা করে। অভিযানের সময় পদ্মায় মাছ ধরা অবস্থায় থাকা জেলেদের আটক করার চেষ্টা করে পুলিশ। পুলিশ দেখে জেলেরা পালানোর চেষ্টা করে। ওই সময় বাবার সাথে মাছ ধরার ট্রলারে ছিলেন ইয়াসিন। প্রশাসনের অভিযান শুরু হলে পদ্মায় থাকা জেলেরা দিগ্বিদিক ছুটতে থাকে। শিশুটির বাবার ট্রলারের দিকেও প্রশাসন ধাওয়া করলে শিশুটি ট্রলারের মেশিনের উপর পরে গুরুতর আহত হন বলে স্থানীয় সূত্রে জানা গেছে। 

শিশু ইয়াছিনের মামা মো. জয়নাল বলেন, ও মাছ ধরার ট্রলারে ছিলেন। এসময় পুলিশ আসে। পুলিশ ওরে বারি দিতে গেলে ও বারির আঘাত থেকে বাঁচতে সরার চেষ্টা করলে ট্রলারের মেশিনের উপর পরে যায়। এসময় ওর মুখসহ মাথা ও চোখ জখম হয়।

এদিকে এ বিষয়ে জানতে শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রিয়াজুল আলম ও উপজেলা মৎস্য কর্মকর্তা ফেরদৌস ইবনে রহিমকে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তারা ফোন রিসিভ করেননি।

শিবচরের চর জানাজাত নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ সফিকুর রহমান খান বলেন, বেলা ১১ টার দিকে যুগ্ম-সচিবসহ শিবচরের এসিল্যান্ড, মৎস্য কর্মকর্তা ও আমাদের নৌপুলিশের টিম অভিযান চালায়। আমরা যতটুকু জেনেছি, অভিযানের সময় শিশুটি পড়ে গিয়ে ট্রলারের পাখায় আঘাত পান। তখনই শিশুটিকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়। পরে যুগ্ম সচিব মহোদয় তার মন্ত্রণালয়ে ফোন করে শিশুটির খোঁজ খবর নিতে বলেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //