সিলেটে ১৩ প্রতিষ্ঠানকে জরিমানা

সিলেটের কানাইঘাটে বিএসটিআইর ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। গতকাল মঙ্গলবার (১০ অক্টোবর) উপজেলার বিভিন্ন স্থানে পরিচালিত অভিযানে বিভিন্ন অনিয়ম, অনুমোদনবিহীন পণ্য উৎপাদন, বিক্রয় ও বাজারজাতকরণের অপরাধে ১৩ প্রতিষ্ঠানকে ৪৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ অভিযান পরিচালনা করেন কানাইঘাটের সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল আহমদ।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে, আল আরাফাত ড্রিংকিং ওয়াটার, কানাইঘাট, বাজার, কানাইঘাট, সিলেট প্রতিষ্ঠানটিকে বিএসটিআইয়ের অনুমোদনবিহীন প্যাকেটজাত ড্রিংকিং ওয়াটার বিক্রয় ও বাজারজাতকরণ করার অপরাধে বিএসটিআই আইন ২০১৮ অনুযায়ী ১০,০০০ টাকা জরিমানা করা হয়।

মেসার্স নিউ পানসি রেস্টুরেন্ট, সড়কের বাজার, কানাইঘাট, সিলেট প্রতিষ্ঠানটিকে বিএসটিআইয়ের অনুমোদনবিহীন ফার্মেন্টেড মিল্ক (মিষ্টি দই) পণ্য উৎপাদন, বিক্রয় ও বাজারজাতকরণ করার অপরাধে বিএসটিআই আইন ২০১৮ অনুযায়ী ১০,০০০ টাকা জরিমানা করা হয়।

মেসার্স আল শাহেদ এন্টারপ্রাইজ, সড়কের বাজার, কানাইঘাট, সিলেট প্রতিষ্ঠানটিকে বিএসটিআই হতে মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ছাড়া বাটার বান পণ্য উৎপাদন, বিক্রয় ও বাজারজাতকরণ করার অপরাধে “ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮” অনুযায়ী ৫,০০০ টাকা জরিমানা করা হয়।

মেসার্স ফ্রেন্ডস কসমেটিকস, শাপলা পয়েন্ট, কানাইঘাট, সিলেট প্রতিষ্ঠানটিকে মেয়াদোত্তীর্ণ কসমেটিক পণ্য সংরক্ষণ করার অপরাধে “ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮” অনুযায়ী ২০০০ টাকা জরিমানা করা হয়।

মেসার্স আল হাসান কসমেটিকস, শাপলা পয়েন্ট, কানাইঘাট, সিলেট প্রতিষ্ঠানটিকে মেয়াদোত্তীর্ণ কসমেটিক পণ্য সংরক্ষণ করার অপরাধে “ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮” অনুযায়ী ২০০০ টাকা জরিমানা করা হয়।

মেসার্স সিটি পয়েন্ট কসমেটিকস, শাপলা পয়েন্ট, কানাইঘাট, সিলেট প্রতিষ্ঠানটিকে মেয়াদোত্তীর্ণ কসমেটিক পণ্য সংরক্ষণ করার অপরাধে “ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮” অনুযায়ী ১০০০ টাকা জরিমানা করা হয়।

মেসার্স আল রিয়াদ কসমেটিকস, শাপলা পয়েন্ট, কানাইঘাট, সিলেট প্রতিষ্ঠানটিকে মেয়াদোত্তীর্ণ কসমেটিক পণ্য সংরক্ষণ করার অপরাধে “ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮” অনুযায়ী ২০০০ টাকা জরিমানা করা হয়।

মেসার্স পিউরিয়া, কানাইঘাট, সিলেট প্রতিষ্ঠানটিকে মেয়াদোত্তীর্ণ খেজুর সংরক্ষণ করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ৫০০০ টাকা জরিমানা করা হয়। মেসার্স রায়হান ফ্যাশন, শাপলা পয়েন্ট, কানাইঘাট, সিলেট প্রতিষ্ঠানকে অবৈধ গজ কাঠি ব্যবহার করে ব্যবসা পরিচালনা করার অপরাধে ” ওজন ও পরিমাপ মানদণ্ড আইন – ২০১৮” অনুযায়ী ১০০০ টাকা জরিমানা করা হয়।

মেসার্স হক ক্লথ স্টোর, সড়কের বাজার, কানাইঘাট, সিলেট প্রতিষ্ঠানকে অবৈধ গজ কাঠি ব্যবহার করে ব্যবসা পরিচালনা করার অপরাধে ” ওজন ও পরিমাপ মানদণ্ড আইন – ২০১৮” অনুযায়ী ২০০০ টাকা জরিমানা করা হয়।

মেসার্স নজরুল পোল্ট্রি, কানাইঘাট, সিলেট প্রতিষ্ঠানটিকে ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহণ ছাড়া ব্যবসা পরিচালনা করার অপরাধে “ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮” অনুযায়ী ২০০০ টাকা জরিমানা করা হয়। মেসার্স নিউ রাজ জুয়েলার্স, সড়কের বাজার, কানাইঘাট, সিলেট প্রতিষ্ঠানটিকে ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহণ ছাড়া ব্যবসা পরিচালনা করার অপরাধে “ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮” অনুযায়ী ২০০০ টাকা জরিমানা করা হয়।

মেসার্স মডার্ন স্ন্যাক বার এন্ড রেস্টুরেন্টে, সড়কের বাজার, কানাইঘাট, সিলেট প্রতিষ্ঠানটিকে রসগোল্লা পণ্য পরিমাপে কম প্রদান করার অপরাধে “ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮” অনুযায়ী ২০০০ টাকা জরিমানা করা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //