জাতিসংঘের সহকারী সেক্রেটারির রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করেছেন জাতিসংঘের নিরাপত্তা ও সুরক্ষাবিষয়ক সহকারী সেক্রেটারি জেনারেল উনাইসি লুতু ভুনিওয়াকা (Unaisi Lutu Vuniwaqa)।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে জাতিসংঘের সহকারী সেক্রেটারি জেনারেল উনাইসি লুতু ভুনিওয়াকা উখিয়া উপজেলার কুতুপালং ২ নাম্বার, দুপুরে বালুখালী ৮ নাম্বার এবং ২০ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পের বর্ধিত অংশ পরিদর্শন করেন।

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তা নিয়োজিত ১৪ এপিবিএনের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল জানিয়েছেন, পরিদর্শনকালে তিনি সেখানে রোহিঙ্গাদের পাশাপাশি রোহিঙ্গা শিবিরের পরিস্থিতি দেখভালের সঙ্গে যুক্ত জাতিসংঘ শরণার্থী সংস্থা ইউএনএইচসিআরের কর্মকর্তা, জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি এবং মানবিক সহায়তায় যুক্ত অন্যান্য সংস্থা কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। একই সঙ্গে বাংলাদেশের আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর কর্মকর্তাদের সাথে বৈঠক করেন এবং শরণার্থী শিবিরের সামগ্রিক নিরাপত্তা পরিস্থিতি কেমন, সেটা সরেজমিনে জানা বোঝার চেষ্টা করেন।

এর আগে, জাতিসংঘের সহকারী মহাসচিব সোমবার সকালে কক্সবাজারে আসেন। সোমবার বেলা সাড়ে ১১টায় কক্সবাজার শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন বিষয়ক কমিশনার মোহাম্মদ মিজানুর রহমানের সাথে বৈঠক করেন। পরে কক্সবাজারের জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সাথেও বৈঠক করেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //