কোস্ট গার্ডের অভিযানে ৪টি স্বর্ণের বারসহ আটক ১

কক্সবাজারের টেকনাফে ৪টি স্বর্ণের বারসহ একজনকে আটক করেছে কোস্ট গার্ড। গতকাল শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকেলে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, মায়ানমার হতে স্বর্ণের একটি চালান অবৈধভাবে টেকনাফ স্থলবন্দরে প্রবেশ করবে। প্রাপ্ত সংবাদের ভিক্তিতে বৃহস্পতিবার রাতে কোস্ট গার্ড স্টেশন টেকনাফ থেকে টেকনাফ স্থল বন্দর সংলগ্ন টেকনাফ টু কক্সবাজার সড়কে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন রাত আনুমানিক দেঢ়টায় সন্দেহজনক একজন ব্যক্তিকে বন্দরের মেইন গেইট দিয়ে বের হয়ে সড়কে আসতে দেখা যায়।

তিনি বলেন, উক্ত ব্যক্তির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্য থামার সংকেত দেন। এসময় কোস্ট গার্ডের উপস্থিতি বুঝতে পেরে তাৎক্ষণিকভাবে কক্সবাজারগামী একটি চলন্ত সিএনজিতে উঠার চেষ্টাকালে কোস্ট গার্ড সদস্যগণ মো. আরাফাত (৩৫) নামক ঐ ব্যক্তিকে আটক করতে সক্ষম হয়। আটক ব্যক্তি জাদিমুড়া শরণার্থী ক্যাম্প-২৭ এর একজন রোহিঙ্গা শরণার্থী।

পরবর্তীতে, কোস্ট গার্ড সদস্য  আটক ব্যক্তির দেহ তল্লাশি চালিয়ে কোমরে পলিথিন দ্বারা মোড়ানো রাবারের টিউবের মধ্য থেকে সর্বমোট ৬৬৩ দশমিক ৯৬ গ্রাম ওজনের চারটি স্বর্ণের বার জব্দ করতে সক্ষম হয়, যার বাজার মূল্য ৫৩ লাখ ২২ হাজার ৩০০ তিন টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় উক্ত ব্যক্তি দীর্ঘদিন যাবত স্বর্ণ পাচারের সাথে জড়িত রয়েছে।

তিনি আরও বলেন, জব্দকৃত স্বর্ণের বার আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ কাস্টমস হাউজ কর্তৃপক্ষের নিকট এবং আটককৃত ব্যক্তিকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।





সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //