ভারতে তক্ষক পাচারের চেষ্টা, বৃদ্ধ আটক

ঢাকা থেকে ছয় লাখ টাকা মূল্যমানের তক্ষক এনে সীমান্ত দিয়ে ভারতে পাচারের চেষ্টাকালে উদ্ধার করেছে  বালিয়াডাঙ্গী থানা পুলিশ। একই সাথে এ ঘটনায় তক্ষক পাচারের অভিযোগে একেএম সিরাজুল ইসলাম ওরফে লুলু (৫৯) নামে এক বৃদ্ধকে আটক করা হয়েছে। 

আটক একেএম সিরাজুল ইসলাম ওরফে লুলু ঢাকার আশুলিয়া থানার নিশ্চিন্তপুর এলাকার মৃত আতাউর রহমানের ছেলে।

আজ বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকালে আটককৃত বৃদ্ধকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেহা তুজ জোহরা। একই সাথে উদ্ধার হওয়া তক্ষকটি অবমুক্ত করার জন্য বন বিভাগের কাছে হস্তান্তর করার নির্দেশনা দেন। 

এর আগে বৃহস্পতিবার ভোরবেলা গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অভিযান চালিয়ে বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের বিশ্রামপুর আগাটলা গ্রাম থেকে তক্ষকটি উদ্ধার এবং অভিযুক্ত বৃদ্ধকে আটক করে পুলিশ। 

বালিয়াডাঙ্গী থানার উপপরিদর্শক আব্দুস সোবহান জানান, ছয় লাখ টাকা মূল্যমানের তক্ষক এনে বালিয়াডাঙ্গীর সীমান্ত দিয়ে ভারতে পাচারের চেষ্টার খবর পেয়ে ভোরবেলা সঙ্গীয় ফোর্স নিয়ে ভানোর ইউনিয়নের বিশ্রামপুর আগাটলা গ্রাম থেকে তক্ষকটি উদ্ধার করি। একই সাথে তক্ষকটিকে ঢাকা থেকে ভারতের পাচারের উদ্দেশ্যে নিয়ে আসা বৃদ্ধ একেএম সিরাজুল ইসলাম ওরফে লুলুকে আটক করলে এ্যাসিল্যান্ড ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩ মাসের জেল ও ৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করেন। 

তিনি আরো বলেন, ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে তক্ষকটিকে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে এবং বৃহস্পতিবার বিকালে দণ্ডপ্রাপ্ত একেএম সিরাজুল ইসলাম ওরফে লুলুকে কারাগারে পাঠানো হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //