অনুষ্ঠানে না আসায় ১২ ইউপি চেয়ারম্যানকে নিয়ে ইউএনওর ক্ষোভ

ঢাকার ধামরাইয়ে স্থানীয় সরকার দিবসের অনুষ্ঠানে ১৬ ইউপি চেয়ারম্যানের মধ্যে ১২ জনই অনুপস্থিত থাকায় ক্ষোভ জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী।

গতকাল সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে উপজেলা অডিটোরিয়ামে স্থানীয় সরকার দিবস উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন।

এ অনুষ্ঠানের আলোচনা সভায় সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম বুলবুলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ।

অনুষ্ঠানে ধামরাই উপজেলার ১৬ ইউনিয়নের মধ্যে চারজন ইউপি চেয়ারম্যান উপস্থিত ছিলেন। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন ইউএনও।

হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, সরকারের সবচেয়ে গুরুত্বপূর্ণ দপ্তরের মধ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয় অন্যতম। ইউনিয়নের চেয়ারম্যানরা হলেন এই দপ্তরের প্রাণ। অথচ স্থানীয় সরকার দিবস পালনে তারাই অনুপস্থিত। 

তিনি বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে যেসব উন্নয়নমূলক কাজ হয়, তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মাধ্যমেই হয়ে থাকে। এজন্য স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হতে হবে। পড়াশোনা করে বিভিন্ন আইন জানতে হবে। এতে নিজের মূল্যায়ন ও গুরুত্ব বাড়বে।

স্থানীয় সরকার দিবসের অনুষ্ঠানে উপস্থিত না থাকার বিষয়ে জানতে চাইলে সানোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টু জানান, অসুস্থ ছিলেন তিনি। তবে অনুষ্ঠানে উপস্থিত হওয়ার ইচ্ছা ছিল তার।

বাইশাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান এই বিষয়ে কথা বলতে রাজি হননি।

যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজু জানান, ইউনিয়ন পরিষদের ব্যস্ততা ও একটি বিদ্যালয় কমিটির সভা থাকার কারণে তিনি অনুষ্ঠানে আসতে পারেননি।

সভায় উপস্থিত ইউপি চেয়ারম্যানরা হলেন- সোমভাগ ইউনিয়নের চেয়ারম্যান আওলাদ হোসেন, সুয়াপুর ইউনিয়নের চেয়ারম্যান কফিল উদ্দিন, কুশুরা ইউনিয়নের চেয়ারম্যান নুরুজ্জামান ও আমতা ইউনিয়নের চেয়ারম্যান আরিফ হোসেন।

অপরদিকে অনুপস্থিত চেয়ারম্যানরা হলেন- সানোড়ার মো. খালেদ মাসুদ খান লাল্টু, বাইশাকান্দার মো. মিজানুর রহমান মিজান, গাংগুটিয়ার মো. আব্দুল কাদের মোল্লা, রোয়াইল মো. কাজিম উদ্দিন খান, বালিয়ায় মো. মুজিবুর রহমান, নান্নারের আলতাফ হোসেন মোল্লা, যাদবপুরের মিজানুর রহমান মিজু, ভাড়ারিয়ার মোসলেম উদ্দিন মাসুম ও কুল্লা ইউনিয়নের মো. লুৎফর রহমান, ধামরাই সদর ইউনিয়নের মো. মশিউর রহমান ও চৌহাটের পারভীন হাসান প্রীতি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //