বরিশালে পুলিশ-সন্ত্রাসী বন্দুকযুদ্ধ, অস্ত্রসহ গ্রেপ্তার ৭

বরিশালের হিজলা উপজেলার চরগৌরবদী ইউনিয়নের কানাবগীর চরে পুলিশ ও সন্ত্রাসীদের মধ্যে গুলি বিনিময় হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে সাতজন সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে চারজন সম্প্রতি মুলাদীর মিরগঞ্জে বৃদ্ধ আব্দুর রব হাওলাদারকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা মামলার এজাহারভুক্ত আসামি।

তাদের কাছ থেকে ২টি দেশীয় তৈরি পাইপগান, ৬টি কার্তুজ, ৩টি গুলির খোসা, ৩টি স্প্রিংযুক্ত এসএস স্টীলের চিকন রড, ৩টি লোহার তৈরি রামদা, ৪টি কিরিচ উদ্ধার করা হয়েছে।

আজ রবিবার (১৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় নগরীর পলিটেকনিক রোডে বরিশাল জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন- মুলাদী উপজেলার কাজিরচর ইউনিয়নের চর কমিশনার গ্রামের আবুল কালাম সরদার ওরফে কমল সরদারের ছেলে কামাল সরদার (৪০) ও জামাল সরদার (৩৫), একই এলাকার মুজাহার সরদারের ছেলে মানিক সরদার (৪২), ভোলা জেলার রামদাসপুর গ্রামের মৃত বাশার মীরের ছেলে আলম মীর (৫০), মৃত মালেক সরদারের ছেলে মো. মাসুম সরদার (২৬), রতন বেপারীর ছেলে মো. জুয়েল বেপারী (৩৫) ও কন্দ্রকরপুর গ্রামের জহিরুল ইসলাম মাঝির ছেলে মেহেদী হাসান মাঝি (২২)।

এদের মধ্যে কামাল সরদার, জামাল সরদার ও মুজাহার সরদার সম্প্রতি মুলাদীর মিরগঞ্জে আলোচিত আব্দুর রব হত্যা মামলার এজাহারভুক্ত প্রধান আসামি।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল শনিবার (১৬ সেপ্টেম্বর) রাতে মুলাদী থানার একটি হত্যা মামলার আসামিদের গ্রেপ্তার করে হিজলা উপজেলার দুর্গম এলাকা চরগৌরবদী ইউনিয়নের কানাবগীর চরে অভিযান পরিচালনা করে মুলাদী ও হিজলা থানা এবং জেলা গোয়েন্দা পুলিশ। অভিযানের নেতৃত্ব দেন মুলাদী সার্কেলের সহকারী পুলিশ সুপার মতিউর রহমান।

পুলিশ সুপার জানান, পুলিশ ট্রলার যোগে চর পাহারা ঘরের কাছাকাছি পৌঁছুলে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি বর্ষণ করে। এসময় আত্মরক্ষায় পুলিশ পাল্টা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে ঘরটি চারদিক থেকে ঘিরে ফেলে ভেতরে এবং বাইরে থেকে অস্ত্রসহ সাতজন সন্ত্রাসীকে গ্রেপ্তার করে।

তিনি আরও বলেন, সন্ত্রাসীরা চর পাহারা ঘরে ডাকাতির জন্য প্রস্তুতি নিচ্ছিলো। তাদের বিরুদ্ধে অস্ত্রসহ পৃথক আইনে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া গ্রেপ্তারকৃতদের আজ দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //