বরিশালে ৩৩ কেজি গাঁজাসহ আটক ৩

বরিশালের মেহেন্দিগঞ্জে যাত্রীবাহী লঞ্চ থেকে ৩৩ কেজি গাঁজার বিশাল চালানসহ তিন মাদককারবারিকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

আজ বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ৩টার দিকে উপজেলার পাতারহাট স্টিমারঘাট এলাকায় নোঙর করা এমভি পারিজাত লঞ্চ থেকে গাঁজাসহ তাদের আটক করা হয়। অভিযানে নেতৃত্ব দেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ফয়সাল মাহমুদ।

আটককৃতদের মধ্যে আব্দুল আজিজ নামের একজন মাদক কারবারিকে ভ্রাম্যমাণ আদালতে ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ডিত আব্দুল আজিজ বরিশাল নগরীর বেলতলা এলাকার বাসিন্দা মোখলেছুর রহমানের ছেলে। 

মেহেন্দিগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. তানভির আহমেদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অপর দুই মাদক কারবারি হলেন- কুমিল্লা সদরের জগন্নাথপুর ইউনিয়নের গাজীপুর গ্রামের মৃত আব্দুল করিম খন্দকারের ছেলে জাকির খন্দকার (৪২) ও বরিশাল সদর উপজেলার শালুকা এলাকার ছমেদ মল্লিকের ছেলে ফারুক মল্লিক (৩৮)। এদের বিরুদ্ধে মেহেন্দিগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ফয়সাল মাহমুদ জানান, এমভি পারিজাত লঞ্চটি লক্ষ্মীপুর মজুচৌধুরীর হাট থেকে বরিশালের উদ্দেশে ছেড়ে আসে। লঞ্চটিতে গাঁজার বিশাল চালান বরিশালের উদ্দেশ্যে নিয়ে আসা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে বুধবার বিকেল ৩টার দিকে মেহেন্দিগঞ্জ উপজেলার পাতারহাট স্টিমারঘাটে নোঙর করা হলে লঞ্চটিতে তল্লাশি করে ৩৩ কেজি গাঁজাসহ তিন কারবারিকে আটক করা হয়।

তিনি জানান, অভিযানের শুরুতে আটক করা হয় আব্দুল আজিজকে। তার কাছ থেকে সামান্য পরিমাণ গাঁজা উদ্ধার করা হয়। পরে তাকে সাথে নিয়ে এমভি পারিজাত লঞ্চে অভিযান চালিয়ে ৩৩ কেজি গাঁজাসহ দুজনকে আটক করা হয়। তারা দুজন কুমিল্লা থেকে গাঁজার চালান বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নে নিয়ে আসছিল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //