সড়কে আতঙ্ক নিয়েই চলছে যানবাহন

গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর-কোনাবাড়ী আঞ্চলিক সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার না করায় যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটির বহু স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতে রাস্তায় জমে থাকছে হাঁটু পানি। এই সড়কে চলাচলকারী যাত্রী ও পথচারীদের অনেকটা আতঙ্কের মধ্যেই চলাচল করতে হচ্ছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সংস্কারের উদ্যোগ নেই দীর্ঘদিন ধরেই। ফলে ভাঙাচোরা এই সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে গাড়ি উল্টে যাচ্ছে প্রতিনিয়ত। ক্ষয়ক্ষতি হচ্ছে জানমালের। 

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী থেকে কাশিমপুর হয়ে আশুলিয়ার নরসিংহপুর পর্যন্ত ৯ কিলোমিটার সড়কটি সংস্কারের পর ২০১৬ সালের ৯ মার্চ উদ্বোধন করেছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। উদ্বোধনের এক বছরের মাথায় রাস্তার বিভিন্ন অংশে সৃষ্টি হয় খানাখন্দের। এর পর বেশ কয়েকবার নামমাত্র সংস্কার করা হলেও গত কয়েক বছর ধরে সংস্কারের ব্যবস্থা না করায় মানুষের দুর্ভোগের যেন শেষ নেই এই সড়কটিতে। 

সরেজমিনে গিয়ে দেখা গেছে, কাশিমপুর-কোনাবাড়ী সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্ত তৈরি হয়েছে। সামান্য বৃষ্টিতেই এসব স্থানে জমে থাকছে হাঁটু পানি। আর প্রতিদিনই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। খানাখন্দ ও জলাবদ্ধতার কারণে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে। জীবনের ঝুঁকি নিয়ে এসব খানাখন্দের ওপর দিয়েই গাড়ি নিয়ে যাচ্ছেন চালকরা। মাঝেমধ্যে উল্টে যাচ্ছে রিকশা, ইজিবাইকসহ বিভিন্ন যানবাহন। 

কিরণ মালা পরিবহনের বাস চালক লালচান মিয়া বলেন, কোনাবাড়ী থেকে নরসিংহপুর পর্যন্ত পুরো রাস্তায় খানাখন্দে ভরা ২০ মিনিটের রাস্তায় এক ঘণ্টার বেশি সময় লাগে। অনেক ঝুঁকি নিয়ে গাড়ি চালাতে হয়। রাস্তা ভাঙা থাকার কারণে যাত্রীও আগের মতো হয় না। ফলে ক্ষতির সম্মুখীন হচ্ছে পরিবহন মালিকরা। 

গাজীপুর সিটি করপোরেশনের ৬নং জোনের নির্বাহী প্রকৌশলী এসএম শামসুর রহমান মাহমুদ জানান, কোনাবাড়ী-কাশিমপুর সড়ক সংস্কারের জন্য ইতোমধ্যে টেন্ডার হয়েছে। অল্প কিছু দিনের মধ্যেই সংস্কার কাজ শুরু হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //