সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ: ছাত্রলীগের সহ-সভাপতিসহ ১৩ নেতা বহিষ্কার

মানবতা বিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদন্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হুমায়ুন কবীর হিরু সহ ছাত্রলীগের ১৩ নেতাকে বহিষ্কার করেছে লালমনিরহাট জেলা ছাত্রলীগ। একই সাথে তাদেরকে স্থায়ী বহিষ্কারের জন্য ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে।

গতকাল শনিবার (১৯ আগস্ট) রাতে জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাশ এ সংক্রান্ত পৃথক দুইটি প্রেস বিজ্ঞপ্তি নিজের ফেসবুকে পোস্ট করেন। 

প্রেস বিজ্ঞপ্তিতে ওই ১৩ জন নেতাকর্মীর বিরুদ্ধে সংগঠনের নীতি ও আদর্শ পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাশ ও সাধারণ সম্পাদক আরিফ ইসলামের স্বাক্ষর রয়েছে।

বহিষ্কৃত ছাত্রলীগ নেতারা হলেন- কালীগঞ্জ উপজেলার চলবলা ইউনিয়ন শাখা ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম সুমন, উপজেলার উত্তরণ ডিগ্রী কলেজ শাখার সদস্য মামুনুর রশিদ লিওন খান, হাতিবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়নের ৬নং ওয়ার্ড শাখার সম্পাদক হাসান ভূঁইয়া, উপজেলার গোতামারী ইউনিয়ন শাখার যুগ্ম সম্পাদক মোদাব্বেরুল হক মিশেল, উপজেলার টংভাঙ্গা ইউনিয়ন যুগ্ম সম্পাদক আল আমিন হোসেন সাগর, লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়ন শাখার সহসভাপতি আমিনুল ইসলাম রানা, যুগ্ম সম্পাদক ইব্রাহিম ইসলাম, আইন বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম রবিন, লালমনিরহাট পৌরসভার ৪নং ওয়ার্ড শাখার সহ সভাপতি শ্রাবণ হোসেন, সদস্য ঈসমাইল হোসেন আদর,পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ড সহসভাপতি সহিদ এবং পাটগ্রাম পৌরসভার ৭নং ওয়ার্ড শাখা ছাত্রলীগের সদস্য ইবনে রুসদ।

এব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাশ বলেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হুমায়ুন কবীর হিরু, ছাত্রলীগের সদর উপজেলা শাখা, লালমনিরহাট পৌর শাখা, পাটগ্রাম, হাতিবান্ধা ও কালীগঞ্জ উপজেলার কয়েকটি ইউনিয়ন শাখা ছাত্রলীগসহ মোট ১৩জন নেতাকে বহিষ্কার করা হয়েছে। তারা জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে দেওয়া পোস্ট নজরে আসে। পরে শনিবার বিকেলেই তাদেরকে সাময়িক বহিষ্কার করা হয়। এছাড়াও তাদের স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে। 

ছাত্রলীগের এই নেতা আরও বলেন, আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত একজন চিহ্নিত যুদ্ধাপরাধীর মৃত্যুতে শোক প্রকাশ করে যেসব ছাত্রলীগ নেতাকর্মী ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন, তারা বাংলাদেশ ছাত্রলীগের নীতি ও আদর্শ পরিপন্থী কাজ করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //