ব্রাহ্মণবাড়িয়ায় এসিড নিক্ষেপ মামলায় ৩ জনের কারাদণ্ড

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে পারিবারিক কলহের জের ধরে মা ও ছেলের ওপর এসিড নিক্ষেপের ঘটনায় তিনজনকে ৮ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে জেলা ও দায়রা জজ শারমিন নিগার এ রায় ঘোষণা করেন। এছাড়াও তাদের প্রত্যেককে ৩০ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করেন আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন, জেলার নাসিরনগর উপজেলার ভলাকুট ইউনিয়নের ভলাকুট গ্রামের মৃত আলীম উদ্দিন খানের ছেলে নক্কু খান, মৃত এনাম খানের ছেলে উজ্জ্বল খান, হাফিজ উদ্দিন খানের ছেলে সোহাগ মিয়া। এর মধ্যে সোহাগ ও উজ্জ্বল পলাতক রয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ভলাকুট গ্রামের সুমা বেগমের স্বামী জহির খান প্রায়ই নির্যাতন চালাত। এ ঘটনায় তিনি আদালতে স্বামীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। পরে আদালত জহির খানকে কারাগারে পাঠায়। এরই জের ধরে জহির খানের বংশের লোকজন ক্ষুব্ধ হয়ে ২০১৭ সালের ১০ মে সন্ধ্যায় সুমা বেগমের ঘরে ঢুকে সুমা বেগম ও তার ছেলে আকাশ খানের ওপর এসিড নিক্ষেপ করেন। এতে তারা দুইজনই আহত হন। এ ঘটনায় সুমা বেগম বাদী হয়ে ৮ জনকে আসামি করে নাসিরনগর থানায় মামলা করেন। আদালত বিচার প্রক্রিয়ার পর তিনজনকে ৮ বছর করে কারাদণ্ড ও ৩০ হাজার টাকা করে আর্থ দণ্ড প্রদান করেন।

এ বিষয়ে মামলার বাদী সুমা বেগম বলেন, এসিড নিক্ষেপের মত ঘৃণ্য কাজের ঘটনায় আদালত আসামিদের যে দণ্ড দিয়েছেন তাতে আমরা সন্তুষ্ট।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাইফুল ইসলাম বলেন, দীর্ঘদিন বিচার প্রক্রিয়ার পর আদালত তাদের দোষী সাব্যস্ত প্রমাণিত করে যে রায় দিয়েছে তাতে বাদী পক্ষ ন্যায় বিচার পেয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //