জাতীয় শোক দিবস উপলক্ষে ঠাকুরগাঁও বিজিবির বিভিন্ন কর্মসূচি পালন

বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিজিবি বিভিন্ন কর্মসূচি পালন করেছে। এছাড়াও দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছে। 

দিবসের কর্মসূচি অনুযায়ী ঠাকুরগাঁও সেক্টরের অধীনস্থ মসজিদে জোহর নামাজের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদাতবরণকারী পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এর পূর্বে বিজিবির সকল মসজিদে বাদ ফজর হতে কোরআন খতম করা হয়। জাতীয় শোক দিবস উপলক্ষে বিজিবির সকল স্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং বিজিবির সকল সদস্য কালো ব্যাজ পরিধান করে৷ 

জাতীয় শোক দিবস উপলক্ষে ঠাকুরগাঁও ৫০ বিজিবিসহ, সেক্টরের অধীনস্থ সেক্টর ও সকল ইউনিট পর্যায়ের সকলের উপস্থিতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর নির্মিত প্রামাণ্যচিত্র চিরঞ্জীব বঙ্গবন্ধু সমাপনী কুচকাওয়াজে বঙ্গবন্ধুর দেওয়া ভাষণের ভিডিওচিত্র প্রদর্শন এবং বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপরে আলোচনা সভার আয়োজন করা হয়।

ঠাকুরগাঁও সেক্টর ও ৫০ বিজিবি আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন- কর্ণেল এম এইচ হাফিজুর রহমান, এসপিপি, পিএসসি সেক্টর কমান্ডার সদর দপ্তর ঠাকুরগাঁও, লেঃ কর্ণেল মোঃ তানজীর আহম্মদ অধিনায়ক ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০ বিজিবি) লে: কর্ণেল রাশেদুল হক অধিনায়ক, বর্ডার গার্ড হসপিটাল, ঠাকুরগাঁওসহ অন্যান্য পদবীর বিভিন্ন সদ্যস বৃন্দ।

উক্ত অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে সেক্টর কমান্ডার এম এইচ হাফিজুর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদাতবরণকারী পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনা করেন। 

এছাড়াও দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১৫ আগস্ট) ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০বিজিবি) কর্তৃক ২০০টি গরিব, দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে শুকনো খাদ্য সামগ্রী বিতরণ এবং উক্ত বিদ্যালয়ে মেডিকেল ক্যাম্পেইনে প্রায় ৪ শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- কর্ণেল এম এইচ হাফিজুর রহমান, এসপিপি, পিএসসি সেক্টর কমান্ডার  সদর দপ্তর ঠাকুরগাঁও,লেঃ কর্ণেল মোঃ তানজীর আহম্মদ অধিনায়ক ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০ বিজিবি) লে: কর্ণেল রাশেদুল হক অধিনায়ক, বর্ডার গার্ড হসপিটাল, ঠাকুরগাঁও।

উল্লেখ, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সীমান্ত পরিবার কল্যাণ সমিতির তত্ত্বাবধানে পরিচালিত উপ-শাখা ঠাকুরগাঁও শিক্ষার্থীদের অংশগ্রহণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিভিন্ন কার্যক্রমের উপর চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় থেকে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করেন৷ এছাড়াও বিজিবি পরিচালিত সকল স্কুল জাতীয় কার্যক্রম অনুযায়ী যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //