শেরপুর শরৎ উৎসব উদযাপন

শরতের প্রথম প্রহরে শরতের সাজে শরৎকে বরণ করে নিল শেরপুর জেলার নালিতাবাড়ি উপজেলার সেঁজুতি বিদ্যানিকেতনের শিশু শিক্ষার্থীর, শিক্ষক, অভিভাবক ও আমন্ত্রিত অতিথিরা।

আজ বুধবার (১৬ আগস্ট) সকালে শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার সেঁজুতি সাংস্কৃতিক একাডেমির আয়োজনে সেঁজুতি অঙ্গনে এ শরৎ উৎসব পালিত হয়। 

‘আজি কী তোমার মধুর মুরতি হেরিনু শারদ প্রভাতে’ গান গেয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষক।

শরৎ শোভাযাত্রা শেষে সেঁজুতি অঙ্গনে শরতালোচনা অনুষ্ঠিত হয়। অভিভাবক ফারুক আহমেদ বকুলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, কেন্দ্রীয় কমিটির নেতা সরকার গোলাম ফারুক।

বিশেষ অতিথি ছিলেন হাফিজুল ইসলাম জুয়েল, সাংবাদিক শাহাদাত হোসেন তালুকদার। প্রধান অতিথি গোলাম ফারুক তার বক্তব্যে বলেন, বর্ষা শেষে বাংলার প্রকৃতিতে একটি শান্ত-স্নিগ্ধ রূপের আগমন ঘটে। নদীর দু'ধারে বিশাল দিগন্তে শুভ্র কাশফুল নেচে উঠে, গাঢ় নীল আকাশে সাদা মেঘের ভেলা, ঘরের আঙিনায় শিউলী ফুলের ঝরে পড়া, খালি পায়ে  সিক্ত হওয়া- এসব আমাদের শরতের আগমনের জানান দেয়।

সভাপতি ফারুক আহমেদ বকুল সমাপনী বক্তব্যে বলেন, কাশফুল আর সাদা মেঘের ভেলা জানান দেয় শরৎ আসন্ন। শরৎ আমাদের সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ। 

এসময় একুশে দ্যুতি ও চন্দ্রিকা দ্যুতির সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সেঁজুতি বিদ্যানিকেতন এর অধ্যক্ষ কবি ও সাংবাদিক মুনীরুজ্জামান মুনীর।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //