অসুস্থ হয়েও চালক বাঁচালেন ২২ যাত্রীর প্রাণ

ঢাকা থেকে ছেড়ে আসা বাসটি দ্রুত গতিতেই রাঙ্গামাটির উদ্দেশ্যে যাচ্ছিল। চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কের রাউজান জানালী হাট এলাকায় পৌঁছালে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন চালক সাজিদ। শুরু হয় বুকে প্রচণ্ড ব্যথাসহ শরীরে কাঁপুনি। কিন্তু এর মধ্যেও বাসটি নিয়ন্ত্রণের চেষ্টা ছিল সাজিদের। গতি কমিয়ে সড়কের পাশে থামানোর চেষ্টা করছিলেন তিনি। কিন্তু ততক্ষণে সড়কের পাশে রাখা রিকশা  ও টমটমকে দুমড়ে মুচড়ে দেয় বাসটি। তবে শেষ পর্যন্ত দুর্ঘটনারোধক পিলারের সঙ্গে আটকাতে সক্ষম হন চালক। আর তাতে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় ২২ জন যাত্রী।

ঘটনা ঘটেছে আজ বুধবার (২ আগস্ট) ভোর ৬টার দিকে চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কের বেরুলিয়া এলাকায় সেন্টমার্টিন নামক যাত্রীবাহী বাসে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান রাউজান হাইওয়ে থানা পুলিশ। পরে ক্রেনের সাহায্যে দুর্ঘটনায় পড়া বাসটি (ঢাকা মেট্রো ব ১৪- ৬৫৮৮) উদ্ধার করা হয়।

যাত্রীরা জানায়, বাসটি কুণ্ডেশ্বরী এলাকা পার হওয়ার পরই চালক অসুস্থ হয়ে পড়েন। তিনি বুকে ব্যথা অনুভব করেন সাথে প্রচণ্ড কাঁপুনি শুরু হয়। সবাই ধারণা করেন তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন। পরে অবশ্য জানা যায় হৃদরোগ নয় তবে তিনি অসুস্থ হয়েছিলেন।

ওই বাসের সঙ্গে থাকা সুপারভাইজার হৃদয় জানান, ঢাকা থেকে রাঙ্গামাটির উদ্দেশ্য ছেড়ে আসা বাসে যাত্রী ছিল ২২ জন। এর মধ্যে জানআলী হাট এলাকায় আসলে অসুস্থ হয়ে পড়েন চালক। তিনি নিয়ন্ত্রণের চেষ্টার এক পর্যায়ে বেরুলিয়া এলাকায় দুর্ঘটনারোধক পিলারে আটকায়। বাসচালকের নাম সাজিদ (৪৫)। তার বাড়ি রাজধানী ঢাকার মুগদা এলাকায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //