অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ওষুধ, লাখ টাকা জরিমানা

ব্রাহ্মণবাড়িয়ায় একটি বেসরকারি হাসপাতালের অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও উন্মুক্ত অবস্থায় মেডিকেল বর্জ্য রাখায় এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে জেলা শহরের কুমারশীল মোড়ে হলি ল্যাব ডায়াগনস্টিক সেন্টার এন্ড হসপিটালকে এই জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ। এসময় তার সাথে ছিলেন- জেলা স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার (হাসপাতাল ও ক্লিনিক) আশরাফুর রহমান হিমেল, জেলা ওষুধ তত্ত্বাবধায়ক মো. শাহজালাল ভূঁইয়া ও সদর উপজেলার স্যানিটারি ইন্সপেক্টর শফিউর রহমান ভূইয়া।

জেলা স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার (হাসপাতাল ও ক্লিনিক) আশরাফুর রহমান হিমেল জানান, হলি ল্যাব ডায়াগনস্টিক সেন্টার এন্ড হসপিটালে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় হাসপাতালের অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ওষুধ এবং উন্মুক্ত অবস্থায় মেডিকেল বর্জ্য পাওয়া গেছে। পাশাপাশি সাধারণ ওয়ার্ডে পর্যাপ্ত ভেন্টিলেশনের বা আলো বাতাসের ব্যবস্থা নেই এবং দক্ষ ডিপ্লোমা নার্স পাওয়া যায়নি। 

এসকল অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৫৩ ধারায় হলি ল্যাব হাসপাতালকে এক লাখ টাকা জরিমানা করেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //