নিয়ামতপুরের ক্ষতিগ্রস্ত দুর্গামন্দিরের পাশে ডা. আশীষ কুমার চক্রবর্তী

সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার শাহজাদাপুর ইউনিয়নের নিয়ামতপুর সার্বজনীন দুর্গামন্দিরে দুর্বৃত্তরা হামলা চালিয়ে দুর্গা প্রতিমা ভাঙচুর করে এবং মন্দিরের সকল প্রতিমা ভেঙে ফেলে।

এদিকে, ক্ষতিগ্রস্ত দুর্গামন্দির পরিদর্শন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা উপ-কমিটির সদস্য, রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও ঢাকাস্থ সরাইল সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক-১ ডা. আশীষ কুমার চক্রবর্তী।

তিনি ক্ষতিগ্রস্ত মন্দিরের এই ন্যক্কারজনক ঘটনার জন্য দুঃখ ও ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য একদল উগ্রবাদী ধর্মান্ধ মানুষ আড়াল থেকে এসব নিন্দিত কর্মকাণ্ডে উস্কানি দিচ্ছে।  তাদেরকে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

এসময় ডা. আশীষ কুমার চক্রবর্তী মন্দির সংস্কারের জন্য নগদ ২৫ হাজার টাকা প্রদান করেন, পাশাপাশি ভবিষ্যতে ঐ অঞ্চলের মানুষের সুখে দুঃখে পাশে থাকার অঙ্গীকার করেন। 

ক্ষতিগ্রস্ত মন্দিরের পাশাপাশি তিনি পার্শ্ববর্তী মলাইশের শ্রী শ্রী রামকৃষ্ণ সেবাশ্রম পরিদর্শন করেন। পরিদর্শনকালে মন্দির কমিটির সভাপতি প্রিয়তোষ চক্রবর্তী, আহ্বায়ক পল্লব চক্রবর্তী ও সদস্যবৃন্দসহ এলাকার জনসাধারণের সাথে কুশল বিনিময় করেন।

মন্দির পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন- সম্মিলিত সাংস্কৃতিক জোট ব্রাহ্মণবাড়িয়ার সদস্য সচিব সঞ্জীব ভট্টাচার্য, ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মিনহাজ নবী খান পলাশ, উপজেলা ছাত্র-যুব ঐক্য পরিষদ, সরাইলের সাধারণ সম্পাদক নারায়ণ চক্রবর্তী, ব্রাহ্মণবাড়িয়ার ছাত্রনেতা তন্ময় চক্রবর্ত্তী তনু, সরাইলের হিন্দু কল্যাণ পরিষদের সভাপতি দিলীপ বণিক, সরাইল উপজেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি দেবদাস সিংহ রায়, সাধারণ সম্পাদক ঠাকুরধন বিশ্বাস ও সরাইলের আনন্দময়ী কেন্দ্রীয় কালীবাড়ির সাধারণ সম্পাদক অসীম কুমার ধর। 

এছাড়াও ক্ষতিগ্রস্ত মন্দির কমিটির সভাপতি জগদীশ চন্দ্র সরকার, সাধারণ সম্পাদক অমরেশ সরকার সহ অন্যান্য সদস্যবৃন্দ ও স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন ।



সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //