ঢাকা-নারায়ণগঞ্জে ট্রেন চলবে ১ আগস্ট থেকে

টানা প্রায় আট মাস বন্ধ থাকার পর আগামী ১ আগস্ট থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল শুরু হতে যাচ্ছে। আজ মঙ্গলবার (২৫ জুলাই) বেলা ১১টার দিকে নারায়ণগঞ্জের চাষাড়া রেলস্টেশনে ডাবল লাইন প্রকল্পের কাজ পরির্দশনে এসে এ তথ্য জানান রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন। 

তিনি বলেন, পদ্মা সেতুর কাজের জন্য গেন্ডারিয়ার অংশে নারায়ণগঞ্জে রেল পথ বন্ধ রাখা হয়েছিল। দীর্ঘ সময় পার হলেও সেটি আবার শুরু করা হচ্ছে।

রেলমন্ত্রী জানান, আগামী ১ আগস্ট থেকে আবার পুরনো নিয়মে ট্রেন চলাচল করবে। পাশাপাশ নতুন একটি ডুয়েল গেজ প্রকল্পের কাজ চলবে। অল্প সময়ের মধ্যে ডাবল লাইন প্রকল্পের কাজ শেষ শুরু করতে নতুন করে আবার ঠিকাদার নিয়োগ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

নুরুল ইসলাম বলেন, আগামী অক্টোবরের শুরুর দিকে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত পদ্মা সেতু হয়ে রেল চলাচল কার্যক্রম উদ্ধোধন করা হবে। কমলাপুর থেকে ভাঙ্গা পর্যন্ত ট্রায়াল লেন শুরুর প্রক্রিয়া চলছে। একটি পূর্ণাঙ্গ ট্রেন দিয়ে ট্রায়াল লেনের ব্যবস্থা করা হয়েছে।

চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেলচলাচল শুরু হচ্ছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী।

তিনি জানান, আগামী সেপ্টেম্বর ও অক্টোবর মাসের মধ্যেই চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেল চলাচল প্রকল্পের কাজ শেষ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //