ধামরাইয়ে হাজারো নেতাকর্মী নিয়ে বিএনপির পদযাত্রা

নির্বাচনকালিন নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার জন্য এক দফা দাবিতে ঢাকার ধামরাইয়ে পদযাত্রা করেছে ঢাকা জেলা, সাভার ও ধামরাই উপজেলা বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

আজ মঙ্গলবার (১৮ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার ইসলামপুরের মুন্নু সিরামিকের গেটে এক সমাবেশের মধ্য দিয়ে পদযাত্রার কর্মসূচি শুরু হয়।

এতে সাভার, ধামরাই ও আশুলিয়া বিএনপির প্রায় তিন হাজার নেতাকর্মী যোগ দেন। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা জেলা বিএনপির সভাপতি আবু আশফাক চৌধুরী, সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী, ধামরাই উপজেলা বিএনপির সভাপতি তমিজ উদ্দিন, সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, সাভার উপজেলা বিএনপির সভাপতি দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন বাবুসহ বিএনপির স্থানীয় নেতাকর্মীরা অংশ নেন।

সমাবেশ শেষে নেতাকর্মীরা ঢাকা-আরিচা মহাসড়কের ইসলামপুরের ঢাকাগামী সার্ভিস লেন ধরে পদযাত্রা শুরু করেন। 

পদযাত্রার সামনে পোশাকধারী ও সাদা পোশাকের পুলিশ সদস্যদের হাঁটতে দেখা যায়।

পদযাত্রা থেকে বিএনপি নেতাকর্মীরা সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকেন। পদযাত্রাটি সাভারের জাতীয় স্মৃতিসৌধ এলাকায় গিয়ে শেষ হয়।

এদিকে পদযাত্রার কারণে ঢাকা-আরিচা মহাসড়কের ঢাকাগামী সার্ভিস লেন ও মূল লেনের প্রায় ৩-৪ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক চৌধুরী বলেন, আওয়ামী লীগ সরকারের অধীনে অংশগ্রহণমূলক, অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়৷ আমরা জনগণের ভোটাধিকার আদায় করে অবাধ ও সুষ্ঠু নির্বাচন চাই। তাই সরকারের পদত্যাগের একদফা দাবিতে পদযাত্রা করা হচ্ছে। এর অংশ হিসেবে ধামরাইয়ে পদযাত্রা করা হয়েছে।

কর্মসূচি পালনে কোনো বাধা পেয়েছেন কি না প্রশ্নে তিনি বলেন, পদযাত্রা পালনে কোথাও কোনো প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হয়নি। শান্তিপূর্ণভাবে পদযাত্রা করা হয়েছে।

ঢাকা জেলা উত্তর ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) হোসেন শহীদ চৌধুরী বলেন, বিএনপির নেতাকর্মীরা কর্মসূচি পালন করেছেন। এখানে কোনো সমস্যা হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //