ভাণ্ডারিয়া পৌর নির্বাচন নৌকা প্রার্থীর জয়

পিরোজপুরের ভাণ্ডারিয়া পৌরসভার প্রথম নির্বাচন স্বতস্ফূর্ত অংশগ্রহণ ও কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৭ জুলাই) ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় নির্বাচনের রিটানিং অফিসার মো: জিয়াউর রহমান খলিফা ফলাফল ঘোষণা করেন। 

এদিকে নির্বাচন সুষ্ঠু অবাধ করতে শহর ও কেন্দ্রগুলোতে ব্যাপক আইনশৃঙ্খলাবাহিনী মোতায়ন করা হয়। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফাইজুর রশীদ খসরু (নৌকা প্রতীক) ৯ হাজার ৬শত ২৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি (জেপি) প্রার্থী মাহিবুল হোসেন মাহিম ৫ হাজার ৭১ ভোট পেয়ে পরাজিত হন। 

প্রসঙ্গত, এই প্রথম ভাণ্ডারিয়ার সবগুলো কেন্দ্র ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভাণ্ডারিয়া পৌরসভার মেয়র পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এছাড়াও ৯ টি ওয়ার্ড সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

ভাণ্ডারিয়া পৌরসভার মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৪১৫ জন। এদের মধ্যে পুরুষ ১১ হাজার ২৩৬ জন এবং নারী ভোটার ১১ হাজার ১৭৯ জন। মোট ৯টি কেন্দ্রের ৬৮টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //