নাটোরে গৃহবধূ হত্যা মামলায় স্বামীসহ ৩ জনের কারাদণ্ড

নাটোরের সিংড়ায় গৃহবধূ হত্যা মামলায় স্বামী, শাশুড়িসহ তিনজনকে ১০ বছর করে কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (৬ জুলাই) বেলা সাড়ে ১১ টার দিকে এই ঘোষণা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আব্দুর রহিম। 

বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট ইন্সপেক্টর রফিকুল ইসলাম।

দণ্ডপ্রাপ্তরা হলেন- স্বামী সানিউল ইসলাম, শাশুড়ি সাবিনা ইয়াসমীন ও ননদ রিভু খাতুন।

মামলা সূত্রে জানা যায়, ২০১১ সালের ৩ অক্টোবর যৌতুকের দাবিতে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা করে বাড়ির বারান্দায় ফেলে রেখে পালিয়ে যায় নিহতের স্বামীসহ পরিবারের সদস্যরা। পরে প্রতিবেশীদের মাধ্যমে জানতে পেরে নিহতের বাবাসহ আত্মীয় স্বজনরা ঘটনাস্থলে গিয়ে মেয়ের মরদেহ মাটিতে পড়ে থাকতে দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। কবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নাটোর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেন। এ ঘটনায় ওই দিনই নিহতের বাবা কবরী উদ্দিন বাদী হয়ে নিহতের স্বামী, শ্বশুর, শাশুড়িসহ আটজনের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ নিহত খাদিজা কবরীর স্বামী, শাশুড়ি ও ননদের নামে আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর দীর্ঘ প্রায় ১২ বছর মামলার সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে আদালতের বিচারক আজ এই রায় প্রদান করেন। মামলায় জরিমানার অর্থ নিহতের পরিবারের সদস্যরা পাবেন বলে উল্লেখ করা হয়। মামলার রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //