সমুদ্র সৈকতে ভেসে এলো ভয়ংকর হলুদ সাপ

কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টে জোয়ারের তোড়ে ভেসে এলো একটি অদ্ভুত প্রকৃতির সাপ। এটির পেটের রঙ হলুদ, দেহের উপরি ভাগ কালো ও কিছু অংশ হলুদ। এটি ইয়ালো-বিল্ড সি প্রজাতির সাপ। এরা ভয়ংকর বিষধর প্রকৃতির সাপ।

গতকাল বুধবার (১৪ জুন) সন্ধ্যায় সমুদ্র উপকূলে ভেসে আসে এই সাপ। সমুদ্র উপকূলে ভেসে আসার পর এটি দেখতে  ভিড় করেন পর্যটকসহ শতশত মানুষ। পর্যটকরা এসে সাপটির ছবি তোলেন, ভিডিও করেন। এর আগে গেল বছরের  জুন মাসেও কক্সবাজার সমুদ্র সৈকতে ইয়েলো-বিল্ড সির দেখা মেলে।

সমুদ্র সৈকতে পর্যটকদের নিরাপত্তায় নিয়োজিত সি-সেইফ লাইফ গার্ড কর্মী মো. ওসমান বলেন, হঠাৎ করে সন্ধ্যায় বালিয়াড়িতে এই সাপটি দেখতে পান এক পর্যটক। এরপর অনেকে সাপটি দেখতে ভিড় করেন। সাপটি দেখার পর পর্যটকদের অনেকেই ভয় পেয়েছেন। গত বছরও এ ধরনের একটি সাপ সৈকতে ভেসে এসেছিল।

বাংলাদেশ সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের সাবেক মহাপরিচালক সাঈদ মাহমুদ বেলাল হায়দার জানান, বিশ্বের স্থল ও সমুদ্রের সাপের মধ্যে চতুর্থতম বিষধর ইয়েলো-বিল্ড সি। এটি সমুদ্রের সাপদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ বিষধর। হলুদ পেটযুক্ত সমুদ্রের এই সাপ সাধারণত প্রশান্ত ও ভারত সাগরের গ্রীষ্মমণ্ডলীয় অঞ্চলে বাস করে। উপকূলের চেয়ে গভীর সমুদ্রই এদের বিচরণ সবচেয়ে বেশি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //