বগুড়ায় ১২ বিএনপি নেতাকে আজীবন বহিষ্কার

দলের সিদ্ধান্ত অমান্য করে পৌরসভা নির্বাচনে অংশ নেওয়ায় বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া পৌরসভার ১২ নেতাকে আজীবনের জন্য বহিষ্কার করেছে বিএনপি। 

গত মঙ্গলবার (১৩ জুন) কেন্দ্রীয় বিএনপির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই আদেশ দেওয়া হয়।

বহিষ্কৃতরা হলেন- তালোড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী ও পৌর বিএনপির সভাপতি আবদুল জলিল খন্দকার, পৌর বিএনপির সাবেক সভাপতি ও মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী আবু হোসেন সরকার, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী ও পৌর বিএনপিরসহ সাধারণ সম্পাদক সৈয়দ রাজা, সহ-সভাপতি আবদুল মান্নান, ৯ নম্বর ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি হারুন তরফদার, ২ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ইব্রাহীম আলী, পৌর বিএনপির সহ-কোষাধ্যক্ষ তানভীর আহমেদ, শ্রমিক দলের পৌর শাখার সভাপতি আবদুল জলিল প্রামাণিক, পৌর বিএনপির যুগ্ম সম্পাদক ইসরাফিল ইসলাম, পৌর বিএনপির সহস্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক হাসেম আলী প্রামাণিক, পৌর বিএনপির সদস্য মারুফ হোসেন ও সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী পৌর বিএনপির সহ-মহিলা বিষয়ক সম্পাদক সোনিয়া রাজভর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২১ জুন অনুষ্ঠিত হতে যাওয়া তালোড়া পৌরসভা নির্বাচনে মেয়র, সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের ১২ নেতা। ৯ জুন কেন্দ্রীয় বিএনপি থেকে তাদের কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়। নোটিশে ২৪ ঘণ্টার মধ্যে জবাব চাওয়া হয়। কিন্তু কেউ সেই নোটিশের জবাব দেননি। এ জন্য এই ১২ জনকে দলের প্রাথমিক সদস্যপদ বাতিলসহ সব পর্যায় পদ থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

মেয়র প্রার্থী আবদুল জলিল জানান, বহিষ্কার হবো জেনেই নির্বাচনে অংশ নিয়েছি। আমার এলাকার জনগণের মতামতকে সম্মান জানানোর জন্য নির্বাচনে প্রার্থী হওয়া। কারণ তারা আওয়ামী লীগের দুঃশাসনে অতিষ্ঠ। তারা না বাঁচলে দল দিয়ে কী করবো। এ জন্য কারণ দর্শানোর নোটিশে জবাবও দিইনি।

বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার আরও জানান, আমাদের কেন্দ্রীয় সিদ্ধান্ত বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশগ্রহণ করব না। এই নীতি মানতে হবে। নীতি ঠিক না থাকলে দলের শৃঙ্খলাও ঠিক থাকবে না। এ জন্য তাদের আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //