সোনারগাঁয়ের জামপুর ইউপি চেয়ারম্যানকে হত্যার চেষ্টা

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির ভূইয়াকে গুলি করে এই হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (১৩ জুন) দুপুরে নয়াপুর এলাকায় তাকে লক্ষ্য করে ৪ রাউন্ড গুলি ছুঁড়ে দুর্বৃত্তরা। 

পরে এ ঘটনায় হুমায়ুন কবির ভূইয়া বাদী হয়ে সোনারগাঁ থানার অভিযোগ দায়ের করেন।

জানা যায়, উপজেলার নয়াপুর বাজারে মঙ্গলবার দুপুরে তিনি ব্যাংকে জমি বিক্রির টাকা জমা দেওয়া শেষে ব্যাংক থেকে বেরিয়ে রাস্তায় পৌঁছালে জামপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হামীম শিকদার শিপলুর ভাতিজা তায়েব শিকদারের নেতৃত্বে তিন মোটরসাইকেলযোগে ৬জন যুবক ঘটনাস্থলে আসে। এ সময় এক মোটরসাইকেল থেকে এক যুবক ৪ রাউন্ড গুলি ছুঁড়ে তাকে হত্যাচেষ্টা করে। 

এলাকাবাসী সূত্রে জানা যায়, জামপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত কর্মী সম্মেলনে চলতি বছরের ৮ জানুয়ারি মালিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে সাবেক চেয়ারম্যান শিপলুর সমর্থক ও বর্তমান চেয়ারম্যান হুমায়ুন কবির ভূইয়ার সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সেসময় সোনারগাঁ থানায় উভয় পক্ষের মামলাও দায়ের করা হয়। আর তখন থেকে উভয় পক্ষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। 

এদিকে হামলার বিষয়ে জামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবির ভূইয়া জানান, আমি একজন মুক্তিযোদ্ধা। সাবেক চেয়ারম্যানের ভাতিজা তায়েব শিকদারের নেতৃত্বে ৬ যুবক এসে রাস্তার মধ্যে ৪ রাউন্ড গুলি ছুঁড়ে আমাকে হত্যাচেষ্টা করে। গুলি ছোঁড়ার একপর্যায়ে দৌড় দেওয়ার কারণে অল্পের জন্য রক্ষা পেয়েছি।

অন্যদিকে অভিযুক্ত তায়েব শিকদারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি একজন ছাত্রলীগ কর্মী। স্বেচ্ছাসেবক হিসেবে সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত বলেও দাবি করেন তিনি। 

সোনারগাঁ থানার পরিদর্শক তদন্ত মোহাম্মদ আহসান উল্লাহ বলেন, চেয়ারম্যান একজন ভালো মানুষ। তিনি চেয়ারম্যান ও ওই ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি। হত্যাচেষ্টার অভিযোগ গ্রহণ করে বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //