বান্দরবানে ২ শ্রমিককে অপহরণ করলো কেএনএফ

বান্দরবানের রুমা উপজেলা কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) অস্ত্রের মুখে দুই নির্মাণ শ্রমিককে অপহরণ করেছে। গত শুক্রবার সকাল ৬ টার দিকে রুমা উপজেলা বগালেক পর্যটন এলাকার থেকে চার শ্রমিককে অপহরণ করা হয়। শনিবার দুই শ্রমিককে অপহরণকারীরা ছেড়ে দেওয়ার পর তারা ফিরে এলে অপহরণের বিষয়টি নিশ্চিত হয় পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রুমার বগালেক পর্যটন এলাকায় একটি ব্রিজের নির্মাণ কাজ চলছিল। সেখানে ৯ জন শ্রমিক নির্মাণ কাজে নিয়োজিত ছিলেন। শুক্রবার সকাল ৬টার দিকে ঘুম থেকে উঠে কাজে যোগদানের আগে চারজন শ্রমিক নির্মাণাধীন ব্রিজ এলাকার একটু দূরে গিয়েছিলেন। কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ)  একটি গ্রুপ জঙ্গল থেকে বের হয়ে অস্ত্রের মুখে চার শ্রমিককে অপহরণ করে আরো দুর্গম এলাকায় নিয়ে যায়। কেএনএফ সদস্যরা সবাই সেনাবাহিনীর পোশাক পরিহিত ছিল। মো. আওয়াল, ইদ্রিস, রিপন বড়ুয়া ও মো. জসিমসহ চারজনকে অপহরণ করা হয়। এই চারজনকে অপহরণে বিষয়টি জানতো না অন্য পাঁচ শ্রমিক। তারা মনে করেছিল অপহৃতরা কাজের ভয়ে পালিয়েছে।

আজ শনিবার (১০ জুন) সকালে অপহৃত চারজনের মধ্যে দুইজনকে ছেড়ে দেয় কেএনএফ। এরা হলেন, রিপন বড়ুয়া ও মো. জসিম। তারা ফিরে আসার পর নিশ্চিত হওয়া যায় দুইজনকে অপহরণ করেছে কেএনএফ।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, শনিবার সকালে অপহরণকারীরা দুই শ্রমিককে ছেড়ে দিয়েছে শুনেছি। শুক্রবার সকালে বগালেক এলাকা থেকে চার শ্রমিককে অপহরণ করা হয়। অপহরণের সঙ্গে কেএনএফ জড়িত বলে শুনেছি। অপহরণের বিষয়ে এখনো কেউ অভিযোগ করতে আসেনি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //