হাটহাজারী মাদ্রাসার নতুন মহাপরিচালক মুফতি খলিল

চট্টগ্রামের আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক মনোনীত হয়েছেন মুফতি খলিল আহমদ কাসেমী।

এছাড়া শাহ মুহিববুল্লাহ বাবুনগরীকে সদরে মুহতামিম বা উপদেষ্টা এবং শোয়াইব জমিরিকে নায়েবে মুহতামিম বা ভাইস প্রিন্সিপাল মনোনীত করা হয়েছে। 

আজ শনিবার (০৩ জুন) বিকেলে মজলিসে শুরা সদস্যদের সর্বসম্মতিক্রমে তাদের এ মনোনয়ন দেওয়া হয়। 

হেফাজতের সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস বলেন, শুরা বৈঠকে এসব সিদ্ধান্ত নেওয়া হলেও মাদ্রাসার প্রয়াত মহাপরিচালক মাওলানা ইয়াহইয়ার জানাজায় আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। হেফাজতের আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর নাম মহাপরিচালক হিসেবে প্রস্তাব করা হয়েছিল। তবে তিনি দায়িত্ব নিতে রাজি হননি।

এর আগে, গতকাল শুক্রবার (২ জুন) দিবাগত রাত ১টা ৩০ মিনিটের দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক ও হেফাজতের সিনিয়র নায়েবে আমির মাওলানা ইয়াহইয়া ইন্তেকাল করেন।

শনিবার মাগরিবের পর জানাজা শেষে তাকে প্রয়াত মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর পাশেই সমাহিত করা হয়েছে।

প্রসঙ্গত, ২০২০ সালের ১৮ সেপ্টেম্বর মাদ্রাসাটির প্রয়াত মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যু হয়। পরদিন ১৯ সেপ্টেম্বর তার দাফন শেষে মাদ্রাসা পরিচালনার জন্য তিন শিক্ষকের একটি প্যানেল নির্বাচিত করা হয়।

তারা ছিলেন মুফতী আবদুস সালাম চাটগামী, আল্লামা শেখ আহমদ, মাওলানা ইয়াহইয়া। ওই তিন শিক্ষকের নেতৃত্বে এক বছর ধরে মাদ্রাসাটি পরিচালিত হয়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //