পদ্মা নদীতে নেমে প্রাণ গেলো শিক্ষার্থীর

মুন্সীগঞ্জের মাওয়ায় ঘুরতে গিয়ে পদ্মা নদীতে গোসলে নেমে নিখোঁজ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নূরুল হক নাফিউকের মরদেহ ২৪ ঘণ্টা পরে উদ্ধার করেছে নৌ-পুলিশ, কোস্টগার্ড ও ফায়ার সার্ভিস।

আজ শনিবার (৩ জুন) দুপুর সোয়া ১২টায় লৌহজং উপজেলার তেউটিয়া ইউনিয়নের বড়নওপাড়া এলাকার পদ্মা নদী থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

গতকাল শুক্রবার বেলা ১১টায় বন্ধুদের সাথে ট্রলারে করে পদ্মা সেতুর ১৬ নম্বর পিলারের পাশের চরে ঘুরতে যান তিন শিক্ষার্থী। সেখানে ঘুরতে যাওয়া প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী ও ট্রলার চালকসহ ওই চারজন পদ্মায় গোসল করতে নামেন। সে সময় প্রচণ্ড স্রোতে পানিতে ডুবে দুই শিক্ষার্থী নিখোঁজ হন। পরে শুক্রবার বিকেল চারটার দিকে এদের মধ্য সব্যসাচী সৌম্যর (২৯) মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। সৌম্য এবং নাফিউ দুজনেই ইউনাইটেড ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। উদ্ধার হওয়া মৃত নূরুল হক নাফিউ রাজধানীর বাড্ডার নতুন বাজার এলাকার শরিফুল হক ভূঁইয়ার একমাত্র ছেলে।

শুক্রবার বিকালে মৃত সৌম্যরে মরদেহ উদ্ধার হলে নিখোঁজ অপর শিক্ষার্থী নাফিউকে উদ্ধারে রাত ৭টা পর্যন্ত অভিযান পরিচালিত হয়। পরে আজ শনিবার সকাল ৭টা থেকে ফায়ার সার্ভিস, কোস্টকার্ড এবং নৌ-পুলিশ যৌথভাবে পুনরায় উদ্ধার অভিযান শুরু করেন। তবে পদ্মা নদীতে প্রচণ্ড স্রোত থাকায় অভিযান পরিচালনা করতে যথেষ্ট বেগ পেতে হয় বলে জানিয়েছে উদ্ধারকর্মীরা। প্রিয় স্বজনের খোঁজে নির্ঘুম রাত পার করেছেন পরিবারের সদস্যরা। সকাল থেকেই পদ্মার চরে অপেক্ষায় থাকে নাফিউর আত্মীয়রা।

নিখোঁজের ফুপাতো ভাই মোস্তাফা নেয়ামুল হক সরকার জানান, সকাল থেকেই অপেক্ষায় ছিলাম। প্রশাসন চেষ্টা করেছে।

নিখোঁজের মামাতো ভাই বিল্লাল হোসেন জানান, বাড়িতে নাফিউর বাবা-মা কিছুক্ষণ পর পর জ্ঞান হারিয়ে ফেলছে। এখানে আমরা আত্মীয়রা সবাই অপেক্ষা করেছি।

কোস্টগার্ডের জুনিয়র কমিশন অফিসার এম শাজাহান জানান, সকাল ৭টা থেকে অভিযান শুরু করেছি। নদীতে প্রচণ্ড স্রোতের কারণে অভিযান ব্যাহত হচ্ছিল। তবে উদ্ধার হওয়া নাফিউর মরদেহ ময়নাতদন্তের পর পরিবারের মাঝে হস্তান্তর করা হবে বলেও তিনি জানান।

এদিকে গতকাল শুক্রবার বিকাল ৪টায় সব্যসাচী সৌম্যের লাশ উদ্ধার করে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে ময়নাতদন্তের পরে লাশ বুঝে নেন সৌম্যর বাবা সরোজ দাস।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //