রোগীদের সঙ্গে প্রতারণা: হাসপাতালের ফটক থেকে দালাল গ্রেপ্তার

রোগীর সঙ্গে প্রতারণার অভিযোগে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের প্রধান ফটকের সামনে থেকে ১ দালালকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেপ্তার মো. স্বপন ওরফে সফা (৪৫) জেলার সদর উপজেলার কাদির হানিফ ইউনিয়নের পশ্চিম মাইজদী গ্রামের মৃত হাফেজ আহমেদ পাটোয়ারীর ছেলে।

আজ শনিবার (২৭ মে) সকালে আসামিকে নোয়াখালী চীফ চুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়েছে।  

এর আগে, শুক্রবার (২৬ মে) সন্ধ্যা ৬টার দিকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের প্রধান ফটকের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এসব তথ্য নিশ্চিত করেন নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম।  

তিনি বলেন, গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে রোগীদের ভয় দেখিয়ে চিকিৎসা সেবার নামে টাকা আদায়, জোরপূর্বক প্রাইভেট ক্লিনিক ও হাসপাতালে যেতে বাধ্য করা, রোগীর স্বজনদের মারধর, হাসপাতাল কম্পাউন্ডে ছিনতাইসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, পুলিশের জিজ্ঞাসাবাদে স্বপন স্বীকার করেন হাসপাতাল এলাকায় তার বড় একটি দালালচক্র রয়েছে। দালালচক্রের সদস্যরা দিন-রাত হাসপাতাল এলাকায় ঘোরাফেরা করেন এবং কোনো রোগী এলে তারা এগিয়ে গিয়ে রোগীদের মিথ্যা প্রলোভন দেখিয়ে ভালো চিকিৎসা সেবার নাম করে, প্রাইভেট হাসপাতালে ভালো ডাক্তারের কাছে নিয়ে ভর্তি করাবে এবং অল্প খরচে রোগীর পরীক্ষা নিরীক্ষা করাবে বলে প্রতারণা করে রোগীদের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেন। এছাড়া প্রাইভেট হাসপাতালে রোগী পাঠিয়ে বিরাট অংকের কমিশন ও আদায় করেন তারা।

পুলিশ সুপার শহিদুল ইসলাম আরও বলেন, আসামির পকেটে জেনারেল হাসপাতালে ভর্তির টোকেন পাওয়া যায়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //