বান্দরবানে কেএনএ সম্পৃক্ততার অভিযোগে সাংবাদিক গ্রেপ্তার

বান্দরবানে সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে রুমা উপজেলার স্থানীয় এক সাংবাদিককে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

গতকাল শুক্রবার (২০ মে) সকালে আইনশৃঙ্খলা বাহিনী তাকে গ্রেপ্তার করে থানায় সোপর্দ করা হয় বলে জানান পুলিশ। 

গ্রেপ্তার লোঙা খুমী (৩৮) দৈনিক মানবজমিন পত্রিকার রুমা উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। তিনি রুমা বাজার এলাকার ইডেন রোডে গির্জা পাড়ার বাসিন্দা।

রুমা থানা ওসি আলমগীর হোসেন সাংবাদিকদের বলেন, সাম্প্রতিক সময়ে বহুল আলোচিত সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল আর্মির (কেএনএফ) সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে লোঙা খুমীকে আটক করে সেনাবাহিনী। পরে সকাল সাড়ে ৯ টায় রুমা থানায় হস্তান্তর করা হয়। পরে তাকে দুই মামলায় গ্রেপ্তার দেখানোর পর বান্দরবান ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়।

পরিবারের সদস্যরা জানান, লোঙা খুমী রুমা-বগালেক সড়কের পাশে নিজের পেঁপে বাগানে যাওয়ার পথে তাকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। তাকে আটক করে রুমা থানায় সোপর্দ করা হয়। লোঙা খুমী একসময় প্রান্তিক জনগোষ্ঠীদের সংগঠন কুকি-চিন ন্যাশনাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (কেএনডিও) এ কাজ করতেন। পরে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সশস্ত্র সংগঠন হওয়ার পর কেএনডিও ছেড়ে দেন।

শুক্রবার দুপুরে লোঙা খুমীকে আদালতে হাজির করা হয়। জামিন চাইলে আদালত না মঞ্জুর করে কারাগারে পাঠানো হয় বলে জানান আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা।

রুমা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে সেনাবাহিনীর সদস্যরা লোঙা খুমীকে রুমা থানায় সোপর্দ করেছে। কেএনএফের সাথে সম্পৃক্ততার অভিযোগে তাকে আটক করা হয়েছে। সম্পৃক্ততার প্রমাণ পাওয়া গেছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তদন্ত চলমান রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //