বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি শুরু

দুইদিন বন্ধ থাকার পর আজ বুধবার (১০ মে) সকাল থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে পুনরায় আমদানি-রপ্তানিসহ বন্দর ও কাস্টমসের কার্যক্রম শুরু হয়েছে। এর ফলে বন্দরে ফিরে এসেছে কর্মচাঞ্চলতা।

কাস্টমস সূত্র জানায়, দুইদিন বন্ধ থাকার পর আজ সকাল থেকে বেনাপোল স্থলবন্দরে পুনরায় আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হয়েছে।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক আব্দুল জলিল জানান, আজ সকাল থেকে পুনরায় সচল হয়েছে আমদানি-রপ্তানি বাণিজ্য। বন্দরে যেসব পণ্য প্রবেশ করছে তা দ্রুত ডেলিভারি ও লোড আনলোডের নির্দেশ দেওয়া হয়েছে। পণ্যজট কমাতে প্রয়োজনে অতিরিক্ত সময় কাজ করবে বন্দরের কর্মকর্তা-কর্মচারীরা।

পেট্রাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, ভারতের পেট্রাপোল বন্দর পরিদর্শনে আসে কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে গত সোমবার ও মঙ্গলবার দুদিন আমদানি-রপ্তানি বন্ধ ছিল। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বনগাঁ মহকুমাসহ পেট্রাপোল বন্দর পরিদর্শন শেষ হওয়ায় আজ সকাল থেকে পুনরায় শুরু হয়েছে আমদানি-রপ্তানি কার্যক্রম।

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফ এসোসিয়েশনের এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর জানান, ভারতের কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ গতকাল পেট্রাপোল থানা ও প্যাসেঞ্জার টার্মিনাল উদ্বোধন উপলক্ষে বনগাঁর পেট্রাপোল বন্দরে আসেন। এ উপলক্ষে বন্দরে দুইদিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ছিল। আজ সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //