কুষ্টিয়ায় আধিপত্য বিস্তারের দ্বন্দ্বে অগ্নিদগ্ধ দুইজনের মৃত্যু

কুষ্টিয়ার দৌলতপুরে আধিপত্য বিস্তারের দ্বন্দ্বে একটি বাড়িতে প্রতিপক্ষের হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত্যু হয়েছে।

গত বৃহস্পতিবার রাতে উপজেলার চিলমারী ইউনিয়নের চিলমারী উত্তপাড়া গ্রামে হামলায় তারা অগ্নিদগ্ধ হন।

নিহতরা হলেন- চিলমারী উত্তপাড়া গ্রামের তোফাজ্জেল হোসেন গেদার ছেলে আক্তার মন্ডল (৩৭) ও মৃত নবীর মন্ডলের ছেলে দিনু মন্ডল (৬৭)।

এ ঘটনায় মোজাম মন্ডল বাদী হয়ে বৃহস্পতিবার দৌলতপুর থানায় ৭৩ জনের নাম উল্লেখসহ প্রায় ২০০ জনের বিরুদ্ধে মামলা করা করেছেন।

মামলার নথি থেকে জানা যায়, আধিপত্য বিস্তার নিয়ে গ্রামে শিকদার-খাঁ ও মন্ডল গোষ্ঠীর মধ্যে বিরোধ চলে আসছে। এ জেরে গ্রামের একটি রাস্তা নির্মাণের জমিকে কেন্দ্র করে বৃহস্পতিবার শিকদার ও খাঁ পক্ষের লোকজন মন্ডল পক্ষের লোকজনের উপর অতর্কিত হামলা করে।

অভিযোগে বলা হয়, হামলাকারীরা পেট্রোল ঢেলে বাড়ি-ঘরে অগ্নিসংযোগ করে এবং ব্যাপক লুটপাট চালায়। আগুনে ৬ জন দগ্ধসহ ১৬ জন আহত হয়।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান জানান, আহত কয়েকজনকে কুষ্টিয়া হাসপাতালে ভর্তি করা হয় এবং অগ্নিদগ্ধদের ঢাকায় শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় আজ রবিবার (৩০ এপ্রিল) দুপুরে দুই জনের মৃত্যু হয়।

ওসি আরো জানান, এ ঘটনায় মণ্ডল পক্ষের মোজাম্মেল মণ্ডল বাদী হয়ে বৃহস্পতিবার রাতে দৌলতপুর থানায় হত্যা চেষ্টা ও বাড়ি-ঘরে অগ্নিসংযোগের ঘটনায় ৭৩ জনের নাম উল্লেখসহ ১২০ জনের নামে মামলা দায়ের করেন। মামলার প্রধান আসামি করা হয় দৌলতপুর আওয়ামী লীগের সহ-সভাপতি ও চিলমারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শেলি দেওয়ানকে। মামলার ৩নং আসামি তারই ভাই চিলমারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফায়েল দেওয়ান।

মামলার সূত্র ধরে দৌলতপুর থানা পুলিশ ও র্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের অভিযানিক দল শুক্রবার রাতে চিলমারীর চরে অভিযান চালিয়ে চিলমারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফায়েল দেওয়ানসহ (৪৩) ১৩ জনকে গ্রেপ্তার করে। এছাড়াও একই দিন রাতে কুষ্টিয়া শহরের হাউজিং এলাকায় র্যাব অভিযান চালিয়ে মামলার ১নং প্রধান আসামি শেলি দেওয়ানকে (৫৬) গ্রেপ্তার করে। পরে তাদের দৌলতপুর থানায় সোপর্দ করা হয়। আসামিদের শনিবার আদালতে সোপর্দ করা হলে রবিবার দুপুরে আদালতের বিচারক তাদের জামিন মঞ্জুর করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //