বরিশালে আওয়ামী লীগের মেয়র প্রার্থীকে সংবর্ধনা

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পাঁচদিন পরে বরিশালে এসেছেন আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাত।

আজ বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুর ১টায় তাকে বহনকারী গাড়ির বহর নগরীর সদর রোডে জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এসে পৌঁছায়। পরে দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সামনে বক্তব্য দেন তিনি।

তবে সংবর্ধনা অনুষ্ঠান স্থলে ফুটে উঠে অচেনা দৃশ্য। ইতোপূর্বে বরিশালে আওয়ামী লীগের যেকোনো কর্মসূচিতে গণজমায়েত সৃষ্টি হলেও দলীয় মেয়র প্রার্থীর সংবর্ধনা অনুষ্ঠানস্থল ছিল একেবারেই ফাঁকা। সংবর্ধনে নেতাকর্মীদের বসার জন্য চেয়ারের ব্যবস্থা করা হলেও সেগুলো সবই ফাঁকা দেখা যায়। আর ছোট-বড় সব নেতারাই ছিলেন মঞ্চে। এ নিয়ে মঞ্চে কয়েক দফা ধাক্কাধাক্কি করতেও দেখা গেছে। তাদের নিবৃত করেন কেন্দ্রীয় নেতারা।

এদিকে, সংবর্ধনা অনুষ্ঠান পরবর্তী বক্তব্যে বরিশাল নগরীকে অবহেলিত উল্লেখ করে আওয়ামী লীগের মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে ভরসা করে আপনাদের কাছে পাঠিয়েছে। আমি তার দেয়া দায়িত্ব সঠিকভাবে পালন করবো। আপনারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করুন। আমি বরিশাল নগরীকে তিলত্তমা নগরীতে রূপান্তরিত করবো। এসময় নেতাকর্মীদের সামনে নতুন স্লোগান তুলে ধরে খোকন বলেন, এখন থেকে বরিশালের নতুন স্লোগান হবে “নতুন বরিশাল, শেখ হাসিনার বরিশাল”।

এর আগে বরিশালের সীমান্তবর্তী ভুরঘাটা এলাকা থেকে বরিশাল নগরী পর্যন্ত ৯টি স্থানে পৃথকভাবে সংবর্ধনা জানানো হয় আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাতকে। এরপর দুপুর ১টার দিকে তাকে বহনকারী গাড়ি বহর নগরীর সদর রোডে শহীদ সোহেল চত্বরে জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এসে পৌঁছায়।

এসময় তার সাথে ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাসিম, বরিশাল বিভাগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন ও বরিশাল সদর আসনের সংসদ সদস্য এবং পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম।

এর আগে সদর রোডে প্রবেশের সময় ছাদ খোলা জিপে দাঁড়িয়ে হাত নেড়ে নগরবাসীকে শুভেচ্ছা জানান মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাত। এসময় সদর রোডসহ বিভিন্ন স্থানে দলীয় নেতাকর্মীরা তাকে ফুলেল পাপড়ি ছিটিয়ে সংবর্ধনা দেন। এর আগে মেয়র প্রার্থীর গাড়ি বহর থেকে ছাদ খোলা জিপে দাঁড়িয়ে নগরবাসীকে হাত নেড়ে অভিবাদন জানান পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম। এ নিয়ে নগরময় সমালোচনাও শোনা যায় অনেকটা।

এদিকে, তিনি বরিশালে পৌঁছে অনুষ্ঠানের মঞ্চে ওঠার পরে তাকে প্রথমে বরিশাল মহানগর এবং পরে জেলা আওয়ামী লীগের পক্ষে ফুল দিয়ে তৈরি প্রতীকী নৌকা দিয়ে সংবর্ধনা জানানো হয়। এসময় মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টুসহ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

পরে মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীরের সভাপতিত্বে এবং সিনিয়র সহ-সভাপতি আফজালুল করিমের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন কেন্দ্রীয় এবং স্থানীয় নেতারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //