ঝিনাইদহে গরমে অতিষ্ঠ জনজীবন

ঝিনাইদহে তীব্র রোদে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। সকাল ৮ টার পর থাকে রোদের তীব্রতা বাড়তে থাকে যা দুপুর ১২ টার পর থেকে সর্বোচ্চ তাপমাত্রায় পৌঁছায়। গত কয়েকদিন ধরে মাঝারি তাপপ্রবাহে দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষগুলো। প্রকৃতির এমন আচরণে মানুষের প্রাণ বাঁচা বড় দায় হয়ে গেছে।

জেলা শহরের রিকশা চালক আশাদুল ইসলাম জানান, আমি প্রতি দিন ১৫ কিলোমিটার দূর সদর উপজেলার নারিকেলবাড়ীয়া এলাকা থেকে পেটের তাগিদে শহরে এসে রিকশা চালায়। কিন্তু গত কয়েক দিনের প্রচণ্ড তাপপ্রবাহের কারণে রিকশা চালাতে খুব কষ্ট হচ্ছে। তারপরও পেটের দায়ে আর দুবেলা দুমুঠো ভাত খেয়ে বাঁচার আশায় রিক্সা চালাতে হচ্ছে।

অপরদিকে প্রচণ্ড তাপপ্রবাহে একান্ত প্রয়োজন ছাড়া ঘর থেকে কেউ বের হচ্ছে না। আবার কিছু মানুষ অনেকটাই কাজের চাপে বাড়ী থেকে বের হয়ে একটু স্বস্তি পেতে গাছের ছায়াতলে আশ্রয় নিচ্ছে।

এছাড়াও বৃহস্পতিবার দুপুরে বিদ্যুৎ এর দীর্ঘ লোডশেডিং থাকায় জেলা শহরের মানুষ গরমে অতিষ্ঠ হয়ে উঠে। বিপাকে পড়ে ব্যবসায়ীরা। বিদ্যুৎ এর দীর্ঘ লোডশেডিং থাকায় বেচাকেনায় কিছুটা প্রভাব পরে কারণ গরমে দোকানে ক্রেতারা আসতে চাচ্ছে না। গরমের কারণে দোকানে এসে ক্রেতারা ফিরে যেতে থাকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //