যারা গণতন্ত্রের নামে ষড়যন্ত্র করছে তাদের রুখে দেব: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, রাজাকার আলবদরদের একাত্তরে রুখে দিয়েছিলাম। এখন যারা ষড়যন্ত্র করছে তাদের শেকড়, মূল উৎপাটন করব। বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে আছে। যারা গণতন্ত্রের নামে আন্দোলনের নামে সন্ত্রাস করছে ষড়যন্ত্র করছে, তাদের আমরা রুখে দেব।

আজ বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকালে রাঙ্গামাটিতে ‘পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে সম্ভাবনায় কাজুবাদাম ও কফি আবাদ, সম্প্রসারণ এবং বিভিন্ন জাতের ফলসহ টেকসই ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধি’ সম্পর্কিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বিদেশী অর্থনীতিদের অনুমানকে ভুল প্রমাণ করেছেন, তিনি প্রমাণ করেছেন বাংলাদেশ টিকে থাকতে স্বাধীন হয়েছে। বতর্মানে আওয়ামী লীগ সুষ্ঠুভাবে নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছে। আমরা বাংলাদেশের প্রতিটি মানুষের খাদ্যনিরাপত্তা নিশ্চিত দিতে চাই।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বাংলাদেশের মানুষের রুচি বেড়েছে। ২০ টাকা খরচ করে মানুষ সান ফ্লাওয়ার ক্ষেতে গিয়ে ছবি তোলেন। এছাড়া দেশে সরিষার ফলন আমাদের এবছর অন্যান্য বছরের চেয়ে অনন্য। কৃষি ক্ষেত্রে অনেক সফলতার কাঠি আমি তুলে ধরতে পারি। কৃষির জন্য পাহাড়ি এলাকা অনেক গুরুত্বপূর্ণ। এখানে সবই হয়।

পার্বত্য মন্ত্রী  বীর বাহাদুর বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে মন্ত্রণালয় এই এলাকায় কফি ও কাজু বাদাম চাষের জন্য ৪০ কোটির প্রকল্প নেয়া হয়েছে। ১২টি উপজেলায় আমাদের উদ্যোগ রয়েছে। এরমধ্যে চারটিকে আওতায় এনেছি।

মতবিনিময় সভায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা।

এসময় উপস্থিত ছিলেন- কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তার, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর, জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান ও পুলিশ সুপার মীর আবু তৌহিদ প্রমুখ।

হর্টিকালচার সেন্টার বান্দরবানের উপ-পরিচালক আমিনুর রশিদের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন ডিএই রাঙ্গামাটি অঞ্চলের অতিরিক্ত পরিচালক তপন কুমার পাল। বক্তব্য রাখেন কৃষক অমলেন্দু চাকমা, আয়ুব আলী ও লিপি চাকমা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //