ধাওয়া-পাল্টা ধাওয়া সংঘর্ষে ৬ ছাত্রলীগ কর্মী আহত

বরিশালে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের ৬ কর্মীকে কুপিয়ে ও পিটিয়ে জখম করার অভিযোগ উঠেছে ছাত্রদলের নেতাকর্মীদের বিরুদ্ধে। তবে যে ছাত্রদল নেতার বিরুদ্ধে অভিযোগ উঠেছে তিনি জানিয়েছেন ছাত্রলীগের অভ্যন্তরীণ দ্বন্দ্বে কোপাকু‌পি করেছে কিশোর গ্যাং। এই ঘটনায় ধারালো দেশীয় অস্ত্র দাসহ একজনকে আটক করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার (৩০ মার্চ) রাত ৯টার দি‌কে বরিশাল নগরীর জীবনানন্দ দাশ সড়কের মল্লিকা কিন্ডারগার্টেনের সামনে এই ঘটনা ঘটে। আহতদের বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ছাত্রলীগ কর্মী সিয়াম জানায়, আধিপত্য বিস্তার‌কে কেন্দ্র করে সরকারি বরিশাল কলেজ ছাত্রদলের আহবায়ক র‌ফিকুল ইসলাম টিপুর সাথে ছাত্রলীগ কর্মী সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র এইচএম রিশাদ মাহামুদের সাথে দ্বন্দ্ব ছিল দীর্ঘদিনের।

রিশাদের সহচরদের সরকারি বরিশাল কলেজে ছাত্রলীগের রাজনীতি করতে নিষেধ করছিল টিপু। কয়েকদিন আগে হৃদয় নামে এক ছাত্রলীগ কর্মীকে মারধরও করেছিল টিপু। এসব নিয়ে দ্বন্দ্বে টিপু তার দলবল নিয়ে ধারালো অস্ত্র নিয়ে রিশাদসহ ৬ জনের উপর হামলা করে।

তি‌নি বলেন, ধারালো অস্ত্রের আঘাতে রিশাদসহ ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের ইংরেজি বিভাগের ছাত্র ছাত্রলীগ কর্মী আব্দুল্লাহ আল মারুফ, ইমন, সোহান, এ‌ভ্রিল ও খা‌লিদ গুরুত্বর আহত হয়। তাদের উদ্ধার ক‌রে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সাহাদাৎ হোসেন বলেন, আহত‌দের মধ্যে রিশাদ মাহামুদ‌কে গুরুত্বর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সরকারি বরিশাল কলেজ ছাত্রদলের আহবায়ক র‌ফিকুল ইসলাম টিপু বলেন, কিশোর গ্যাং আব্বা গ্রুপের সদস্য রিশাদ। তার গ্রুপের সাথে ছাত্রলীগেরই অপর এক‌টি গ্রুপ সাদের সাথে কোপাকু‌পি হয়েছে বলে শুনেছি। রিশাদের সাথে যাদের কোপাকু‌পি হয়েছে তারা প্রভাবশালী হওয়ায় রিশাদের অনুসারীরা আমার নাম জড়াচ্ছে। আমি কোনো কিছুই জানি না বা সম্পৃক্ত নই।

বরিশাল কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আমানুল্লাহ আল বারী বলেন, স্থানীয় দ্বন্দ্ব নিয়ে দুই গ্রুপের মধ্যে ঝামেলা হয়েছে। আমরা না‌জিম মাহমুদ রা‌ফি নামে একজনকে ধারালো দাসহ একজনকে আটক করেছি। তাছাড়া এই ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //