অর্থ আত্মসাৎ মামলায় অধ্যক্ষকে জিজ্ঞাসাবাদ

পাবনায় সরকারি এডওয়ার্ড কলেজের অর্থ আত্মসাৎ মামলায় এজাহারভুক্ত আসামি অধ্যক্ষ মো. হুমায়ুন কবির মজুমদারকে মামলা সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে জেলা দুর্নীতি দমন কমিশন (দুদক) পাবনা আঞ্চলিক কার্যালয়।

২২ মার্চ এর এক চিঠিতে ২৯ মার্চ (বুধবার) সকাল ১০ টায় তাকে দুদক কার্যালয়ে তলব করা হয়। মামলার আসামিকে ১০টা থেকে বিকেল সারে ৩টা পর্যন্ত এই অর্থ আত্মসাৎ মামলা সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও পাবনা অঞ্চলের দুদকের সহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্র ধর।

পরে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. খায়রুল হকের সাথে রুদ্ধদ্বার বৈঠকের পরে তিনি বেরিয়ে আসেন। তবে এই বিষয়ে গণমাধ্যম কর্মীদের কাছে কথা বলতে রাজি হয়নি উপ-পরিচালক।

তবে তিনি মৌখিকভাবে জানিয়েছেন যে, তার বিরুদ্ধে আনিত অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে বলেই মামলা দায়ের হয়েছে। আর এই মামলার তদন্তের স্বার্থে আসামি পক্ষের বক্তব্য শ্রবণ ও গ্রহণ প্রসঙ্গে তাকে ডাকা হয়েছিল। এই মামলার তদন্তকারী কর্মকর্তার সাথে মামলা সংক্রান্ত বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আশা করছি খুব দ্রুতই এই মামলার চার্জশিট প্রদান করা হবে। তবে দুদুক কার্যালয় থেকে বের হওয়ার পরে অভিযুক্ত মামলার আসামি কলেজ অধ্যক্ষ মো. হুমায়ুন কবির মজুমদারকে মামলার বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি কোন উত্তর না দিয়ে দ্রুত গাড়িতে উঠে দুদক কার্যালয় ত্যাগ করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণীতে দেয়া তথ্য মতে, ২০১৬/২০১৭  অর্থ বছরে কলেজ তহবিলের বিভিন্ন খাত হতে ২ কোটি টাকার আত্মসাতের অভিযোগ উঠে অধ্যক্ষ হুমায়ুন কবির মজুমদারের বিরুদ্ধে। এরই আলোকে দুর্নীতি দমন জেলা কার্যালয় পাবনা তদন্ত কার্যক্রম শুরু করেন। দীর্ঘ দিনের তদন্ত কার্যক্রম শেষে ২০২১ সালে জুন মাসে তার বিরুদ্ধে মামলা নথিভুক্ত হয়। দুদকের প্রাথমিক তদন্তে  ৫৬ লক্ষ ৮ হাজার ৮৬ টাকা আত্মসাতের অভিযোগ মিলে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //