সৌদিতে বাস দুর্ঘটনায় কক্সবাজারের দুজন নিহত

সৌদি আরবে ওমরাহ যাত্রীদের বাস দুর্ঘটনায় নিহত বাংলাদেশির মধ্যে কক্সবাজারের মহেশখালী উপজেলার দুজন রয়েছেন। তারা হলেন- মোহাম্মদ শেফায়েত উল্লাহ (২২) ও মোহাম্মদ আসিফ (২৪)। তারা দুইজন সম্পর্কে খালাতো ভাই।

শেফায়েত উল্লাহ উপজেলার বড়মহেশখালী ইউনিয়নের মগরিয়া কাটা গ্রামের মোহাম্মদ নুরুল ইসলামের ছেলে। আর মোহাম্মদ আসিফ একই ইউনিয়নের পশ্চিম ফকিরা ঘোনার আহমদ উল্লাহর ছেলে।

গত সোমবার (২৭ মার্চ) সৌদি আরবের আসির প্রদেশের আকাবাশার এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। বাসের আরোহীরা ওমরাহ পালনের উদ্দেশ্যে মক্কায় যাচ্ছিলেন। ব্রেক কাজ না করায় একটি সেতুর ওপর উল্টে গিয়ে বাসটিতে আগুন ধরে যায় বলে মধ্যপ্রাচ্যভিত্তিক গালফ নিউজের খবরে বলা হয়েছে। এতে মোট ২৪ যাত্রী নিহত হয়েছেন। তাদের মধ্যে ১৪ জন বাংলাদেশি। বাসে মোট ৪৭ জন যাত্রী ছিলেন।

শেফায়েত ও আসিফের পরিবার সূত্রে জানা যায়, দুই বছর আগে সৌদি আরবে যান শেফায়েত উল্লাহ। এর আগে তার দুই বড় ভাই সাইফুল ইসলাম ও শাহাজাহান ইসলাম সৌদি আরবে গিয়েছিলেন। তারা তিন ভাই সৌদি আরবের আবাহা কামিছে আবাসিক হোটেলে চাকরি করেন। খালাতো ভাইয়ের সূত্র ধরে দুই বছর আগে সৌদি আরবে যান মোহাম্মদ আসিফ।

শেফায়েত উল্লাহর বড় ভাই জাহেদুল ইসলাম বলেন, মঙ্গলবার ভোর ৪টার দিকে সেহরি খাওয়ার সময় সৌদি আরব থেকে ছোট ভাই সাইফুল ইসলাম ফোন করেন। তিনি শেফায়েতের মৃত্যুর সংবাদ জানান। একই সঙ্গে তার খালাতো ভাই আসিফও সড়ক দুর্ঘটনায় মারা গেছেন বলে জানান।

শেফায়েত উল্লাহ ও মোহাম্মদ আসিফের অকালমৃত্যুতে তাদের পরিবারের আহাজারি শুরু হয়। প্রতিবেশিসহ আশপাশের লোকজন তাদের বাড়িতে ভিড় করেন।

বিষয়টি নিশ্চিত করেন মহেশখালী উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শরীফ বাদশা বলেন, সৌদি আরবে বাস দুর্ঘটনায় মহেশখালীর দুই ওমরাহ হজ্জ যাত্রী নিহত হয়েছেন বলে শুনেছি। বিষয়টি আসলে খুবই মর্মান্তিক। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //