কক্সবাজারে নির্মিত হচ্ছে বঙ্গবন্ধুর ভাস্কর্য

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে কক্সবাজারের কলাতলীর মোড়কে ‘বঙ্গবন্ধু চত্বর’ নামকরণ করেছে কক্সবাজার পৌরসভা। একই সঙ্গে ওই মোড়ে ‘অপরাজেয় বঙ্গবন্ধু’ ভাস্কর্যের নিমার্ণ কাজের উদ্বোধন করা হয়েছে। যে ভাস্কর্যটি নিমার্ণে কক্সবাজার পৌরসভাকে সহযোগিতা করছেন অপরাজেয় বাংলা নামের একটি সংগঠন।

গতকাল শুক্রবার (১৭ মার্চ) বেলা ১২টায় ভাস্কর্যের নিমার্ণ কাজের ভিত্তি প্রস্থর উদ্বোধন করেন কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান।

উদ্বোধনী অনুষ্ঠানে কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বলেন, কলাতলী মোড়ে বঙ্গবন্ধুর একটি ভাস্কর্য নিমার্ণের দাবি দীর্ঘদিনের। এরই প্রেক্ষিতে বঙ্গবন্ধুর জন্মদিনে ভাস্কর্যের নিমার্ণ কাজ শুরু করেছে পৌরসভা। আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিনে এর আনুষ্ঠানিক উদ্বোধন হবে। একই সঙ্গে এ চত্বর ‘বঙ্গবন্ধু চত্বর’ নামকরণ করেন তিনি।

সহযোগি সংগঠন অপরাজেয় বাংলার সদস্য সচিব মিলু এইচ রহমান জানান, ‘অপরাজেয় বঙ্গবন্ধু’ ভাস্কর্যটি উচ্চতায় হবে ১৮ ফিট, সাথে বেইজ হবে ৮ ফিট উচ্চতার। এতে খরচ হবে প্রায় ৪০ লাখ টাকা। শিল্পী শাহাবুদ্দিনের আঁকা একটা পেইন্টিংয়ের আদলে নির্মিত হবে এই ভাস্কর্য এবং এটি হবে সমুদ্রের দিকে মুখ করা কংক্রিটের স্থায়ী ভাস্কর্য।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //