আশুলিয়ায় সেপটিক ট্যাংকে নেমে প্রাণ গেলো ৩ শ্রমিকের

শিল্পাঞ্চল আশুলিয়ায় একটি কারখানার সেপটিক ট্যাংকে নেমে এক পরিচ্ছন্নতাকর্মীসহ তিন শ্রমিকের মৃত্যু হয়েছে।

আজ বুধবার (১৫ মার্চ) রাত ১০টার দিকে আশুলিয়ার জামগড়া শিমুলতলা এলাকার আল রহমান নীট ফ্যাশন বিডি লিমিটেড নামের একটি কারখানার সেপটিক ট্যাংক থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। এরআগে, বিকেল ৪টার দিকে ওই কারখানার সেপটিক ট্যাংক পরিস্কার করতে নামে তারা।

নিহতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর থানাধীন খাগালিয়া এলাকার সহিদ মিয়ার ছেলে মো: মিঠু (১৬), খুলনার বটিয়াঘাটা থানার বুনারাবাদ এলাকার নুর ইসলাম শিকদারের ছেলে মো: রাকিব শিকদার (২২) এবং অপরজন রংপুরের গংগাচড়া থানা এলাকার ফেরদৌস রহমানের ছেলে মোহাম্মদ আলী (২৬)।

এদের মধ্যে মিঠু পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করত। বাকি দুইজন আল রহমান নীট ফ্যাশন বিডি লিমিটেডের শ্রমিক। এরা সকলেই আশুলিয়ার বিভিন্ন এলাকায় ভাড়া বাসায় থাকতেন।

স্থানীয়রা জানান, বিকেল ৪টার দিকে আল রহমান নীট ফ্যাশন বিডি লিমিটেড কারখানার সেপটিক ট্যাংক পরিস্কার করার জন্য পরিচ্ছন্নতাকর্মী মিঠু ভেতরে নামেন। কিন্তু দীর্ঘ দুই ঘণ্টা পার হয়ে গেলেও তার কোন সাড়াশব্দ না পেয়ে ওই কারখানার দুইজন শ্রমিক ট্যাংকে নামেন।

সেপটিক ট্যাংকে উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরা। ছবি: আশুলিয়া প্রতিনিধি

পরে তাকে না পেয়ে দু’জনেই ওপরে উঠার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে কারখানা কর্তৃপক্ষ ডিইপিজেড ফায়ার সার্ভিসে খবর দেন।

খবর পেয়ে ফায়ারসার্ভিসের কর্মীরা রাত সোয়া ৮টার দিকে তাদের উদ্ধারে খোঁজ করতে থাকেন। পরে তাদের তিনজনের মৃতদেহ উদ্ধার করে।

এ ব্যাপারে আল রহমান নীট ফ্যাশন বিডি লি: কারখানা কর্তৃপক্ষের কাউকে না পাওয়ায় তাদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের ঢাকা জোন-৪ এর উপ-সহকারী পরিচালক মো: আলাউদ্দিন জানান, একটি কারখানার সেপটিক ট্যাংকে তিনজন পড়ে নিখোঁজ হয়েছে এমন খবরে দুটি ইউনিট ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ চালায়। পরে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়। বিষক্রিয়ার কারণেই তাদের মৃত্যু হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //