যে নারীকে কটাক্ষ করে সে কাপুরুষ: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ভালো পুরুষরা সবসময় নারীকে শ্রদ্ধা ও সম্মান করেন এবং সমকক্ষ ভাবেন। আর যে পুরুষরা নারীকে কটাক্ষ করেন, অসম্মান করেন তারা হলেন কাপুরুষ। আমরা চাই সবাই বীর পুরুষ হবো। নারী-পুরুষ মিলে এদেশকে এগিয়ে নিয়ে যাবো।

আজ মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত জেলা প্রশাসন অলিম্পিয়াডের সমাপনি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সত্যিকারের পুরুষরা কখনো নারীকে খাটো করেন না। নারীকে যারা সম্মান করেন তারা বীরপুরুষ। নারীর প্রতি পুরুষদের শ্রদ্ধাশীল হতে হবে। কেননা পুরুষও যেমন মানুষ, নারীও তেমনি মানুষ। সমাজ বিনির্মাণে উভয়ের সমান অবদান রয়েছে।

দীপু মনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আধুনিক বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলায় তাদের দক্ষ নাগরিক হয়ে গড়ে উঠতে হবে। সকল বিষয়ে সুক্ষ জ্ঞান অর্জন হবে। শিক্ষায়, সাংস্কৃতি, খেলাধুলা এবং বিজ্ঞানেও আমাদের পারদর্শী হতে হবে। 

চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ, চাঁদপুর পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক অসিত বরণ দাশ, পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন লেখক ও ছড়াকার ডা. পিযুষ কান্তি বড়ুয়া।

অনুষ্ঠানে জেলা প্রশাসন অলিম্পিয়াডের বিজয়ী শিক্ষার্থীদের ক্রেস্ট, সার্টিফিকেট, উপহার এবং নগদ অর্থের শিক্ষাসহায়তা প্রদান করা হয়। সবশেষে শিল্পকলা একাডেমির শিল্পীদের আয়োজনে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //