অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ: লাশ নিতে স্বজনদের অপেক্ষা

সীতাকুণ্ডে হতাহতদের স্বজনদের আহাজারি চলছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সামনে। হাসপাতাল মর্গের সামনে অপেক্ষায় রয়েছেন বিস্ফোরণে মৃতের স্বজনরা।

আজ রবিবার (৫ মার্চ) সকাল থেকে হাসপাতালের মর্গের সামনে লাশ নিতে অপেক্ষা করছেন স্বজনরা।

গতকাল শনিবার বিকাল ৪টা ৪০ মিনিটের দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ বিস্ফোরণে এখন পর্যন্ত ছয়জনের লাশ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছেন আরো ২২ জন। চমেকে আহতদের অনেকেই চিকিৎসাধীন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

বিস্ফোরণে মৃত সালাউদ্দিনের স্ত্রী সেলিনা বেগম বলেন, আমার স্বামী সালেহ ঝুট মিলের ভেতর কাজ করতেন। যেটি ছিল সীমা কারখানা থেকে অন্তত আধা কিলোমিটার দূরে। বিস্ফোরণে লোহার পাত উড়ে এসে আমার স্বামীর শরীরে পড়ে। স্থানীয় লোকজন চমেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত বলে জানান। শনিবার বিকালে আমাকে ফোন করে জানানো হয়, আমার স্বামী মারা গেছেন। আমি শ্বশুরবাড়ি লক্ষ্মীপুরে থাকতাম। সেখান থেকে চট্টগ্রাম মেডিকেলে শনিবার রাতে এসে স্বামীর লাশ শনাক্ত করি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এসআই নুরুল আলম আশিক সাম্প্রতিক দেশকালকে বলেন, নিহত ছয়জনের লাশ মর্গে রয়েছে। আহত ২০ জন হাসপাতালে ভর্তি আছেন। আহতদের মধ্যে আজ সকালে দুইজনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বাকি ১৮ জনের মধ্যে হাসপাতালের ক্যাজুয়ালটি বিভাগে সাতজন, ২০ নম্বর ওয়ার্ড তিনজন, ২৬ নম্বর ওয়ার্ডে দুইজন, ২৮ নম্বর ওয়ার্ডে চারজন ও আইসিইউতে দুইজন চিকিৎসাধীন।

মৃতরা হলেন- শামছুল আলম (৫৬), ফরিদ (৩৬), রতন লখরেট (৪৫), মো. আবদুল কাদের (৫৮), মো. সালাউদ্দিন (৩৩) ও সেলিম রিসিল (৪৫)।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, আহতদের চিকিৎসা সহায়তা বাবদ জন প্রতি সাড়ে সাত হাজার টাকা করে দেওয়া হয়েছে। তাদের জন্য চিকিৎসা সহায়তা সেল খোলা হয়েছে। আহতদের চিকিৎসার খোঁজ রাখা হচ্ছে। মৃত ছয়জনের লাশ ময়নাতদন্ত শেষে স্বজনদের মাঝে হস্তান্তর করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //