মুসল্লি-পুলিশ সংঘর্ষে রণক্ষেত্র পঞ্চগড়

পঞ্চগড়ে কাদিয়ানিদের (আহমদিয়া সম্প্রদায়) সালানা জলসা বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিলের সময় পুলিশ ও মুসল্লিদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশ, পথচারীসহ অর্ধশতাধিক আহত হয়েছেন। আহতের সংখ্যা আরো বাড়তে পারে।

আজ শুক্রবার (৩ মার্চ) জুমার নামাজের পর মুসল্লিরা শেরে বাংলা পার্ক মোড়ে সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এসময় বিক্ষুব্ধ মুসল্লিরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়ে। মুহূর্তের মধ্যে রণক্ষেত্রে পরিণত হয় শেরা বাংলা পার্ক মোড় এলাকা। প্রতিবেদন লেখা পর্যন্ত (রাত ৮টা) মুসল্লিরা সড়ক অবরোধ করে রাখেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পুলিশ সুপার, জেলা প্রশাসকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা রয়েছেন। পুলিশের পাশাপাশি র‍্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে। সংঘর্ষের জেরে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।


সংঘর্ষের সময় শহরের পাশে আহম্মদনগর এলাকায় আহমদিয়া সম্প্রদায়ের লোকজনের ১০টি বাড়িতে আগুন দেয় বিক্ষুব্ধরা। এছাড়া শহরের একটি বাজারের ৪টি দোকানের মাল বের করে তাতে আগুন দেওয়া হয়। তারা ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের গাড়িও ঢুকতে দেয়নি।


জেলা পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের পাশাপাশি র‍্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি শান্ত করার চেষ্টা চলছে।

এর আগে গতকাল (২ মার্চ) একই দাবিতে প্রায় ঘণ্টাব্যাপী পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন মুসল্লিরা। পরে আহমদিয়া সম্প্রদায়ের লোকজনের বেশ কয়েকটি বাড়িঘরে ভাঙচুর ও আগুন দেওয়ার ঘটনাও ঘটেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //