যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা করে পুলিশ কনস্টেবল

ময়মনসিংহের সদরে পুলিশ সদস্যের স্ত্রীর মরদেহ উদ্ধারের ঘটনায় সুজন হাসানকে (২৭) গ্রেপ্তার করেছে পুলিশ। যৌতুকের টাকার জন্য স্ত্রী মৌসুমী আক্তারকে (২৫) হত্যা করে মরদেহ ধান ক্ষেতে ফেলে রাখে পুলিশ কনস্টেবল সুজন হাসান, এমনটা জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তারকৃত সুজন হাসান জেলার মুক্তাগাছা উপজেলার সৈয়দ গ্রামের এছাহাক আলীর ছেলে। তিনি পুলিশ কনস্টেবল পদে নারায়ণগঞ্জ পুলিশ লাইন্সে কর্মরত আছেন।

আজ বৃহস্পতিবার (২ মার্চ) বিকালে কোতোয়ালী মডেল থানা কার্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এর আগে ওই দিন ভোররাতে নারায়ণগঞ্জ থেকে পুলিশ সদস্য সুজন হাসানকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলার নথির বরাত দিয়ে কোতোয়ালী মডেল থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা নিরুপম নাগ বলেন, ভিক্টিম নিহত মৌসুমী জেলার ফুলবাড়িয়া উপজেলার চর কালী বাজাইল গ্রামের আমান উল্লাহর মেয়ে। ২০১৮ সালে পারিবারিকভাবে পুলিশ কনস্টেবল সুজন হাসানের সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকে সুজন হাসান তার স্ত্রীর কাছে যৌতুকের টাকা দাবি করেন।

এসব নিয়ে তাদের পরিবারে কলহ লেগেই থাকত। যৌতুকের টাকার জন্য নির্যাতন করায় ২০১৯ সালে মৌসুমী আক্তার তার স্বামীর নামে আদালতে যৌতুক বিরোধ আইনে মামলা করেন। ওই মামলায় সুজন হাসান দুই মাস কারাভোগ করেন।

ঘটনার দিন গত ২৮ ফেব্রুয়ারি রাত সাড়ে ৭ টার দিকে সুজন হাসান তার শ্বশুর বাড়িতে যান। সেখান থেকে রাত সাড়ে ৮ টার দিকে সুজন হাসান কৌশলে মৌসুমীকে সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের গোষ্টা পশ্চিমপাড়া নলকুড়িয়া বিলের ধান ক্ষেতে এনে গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করে সেখানেই ফেলে রেখে চলে যান।

পরদিন সকালে সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের গোষ্টা পশ্চিমপাড়া নলকুড়িয়া বিলের ধান ক্ষেতে মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

এই ঘটনায় নিহতের বড় বোন মোছা. আয়েশা আক্তার ওরফে শাহনাজ বাদী হয়ে কোতোয়ালী মডেল থানায় মামলা দায়ের করেন। মামলার পর অভিযান চালিয়ে নারায়ণগঞ্জ থেকে সুজন হাসানকে গ্রেপ্তার করে পুলিশ। সুজন হাসানকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //