নাটোরে ইমো হ্যাকিং চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

নাটোরের লালপুর থেকে মোবাইল অ্যাপ ইমো হ্যাকিং চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গতকাল বুধবার (১ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার বালিতিতা আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ৭টি মোবাইল ফোনসেট, ৯টি সিমকার্ড, একটি মোটরসাইকেল ও টাকা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- রাজশাহীর বাঘা উপজেলার চক নারায়নপুর গ্রামের হৃদয় আলী, নাটোরের আব্দুলপুরের রিদুয়ান আহম্মেদ, মোমিনপুরের হাসিবুল হাসান শান্ত, শামীম হোসেন এবং মোহরকয়ার শুভ আলী।

নাটোর র‍্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক ফরহাদ হোসেন জানান, গত ১৩ ফেব্রুয়ারি জাকির হোসেন নামে এক সৌদি প্রবাসীর ইমো আইডি হ্যাক করে তার স্ত্রী কাছ থেকে ৫৫ হাজার টাকা হাতিয়ে নেয় এই চক্রের সদস্যরা। পরে জাকির তার স্বজনদের মাধ্যমে বিষয়টি লিখিতভাবে র‍্যাবকে জানায়। এরই পরিপ্রেক্ষিতে তথ্য-প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ইমো হ্যাকার চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা মোবাইল অ্যাপ ইমো হ্যাক করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ার বিষয়টি স্বীকার করেছে। পরে তাদের বিরুদ্ধে প্রতারণা মামলা দায়ের করে লালপুর থানায় সোপর্দ করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //