গাছে ঝুলিয়ে ৮ মাসের শিশুকে হত্যাচেষ্টা, বাবা গ্রেপ্তার

নড়াইলের লোহাগড়া উপজেলার শালনগর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে আট মাসের শিশু সন্তানকে গাছে ঝুলিয়ে হত্যা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ সংক্রান্ত ভিডিও ফেসবুকে ভাইরাল হওয়ার পর পুলিশ অভিযুক্ত বাবা মামুন শেখকে (৩৬) গ্রেপ্তার করেছে।

মামুনকে আজ মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামুনের প্রথম স্ত্রী কুলসুম বেগম গতকাল সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাতে সাড়ে ৯টার দিকে বাদী হয়ে স্বামীসহ সতীনের বিরুদ্ধে লোহাগড়া থানায় মামলা দায়ের করেন।

মামলার বিবরণে জানা যায়, লোহাগড়ার রঘুনাথপুর গ্রামের মামুন শেখ তার প্রথম স্ত্রী কুলসুম বেগমের অমতে মাফুজা আক্তার সাথীকে দ্বিতীয় বিয়ে করেন। দ্বিতীয় বিয়ের পর মামুন তার প্রথম স্ত্রী কুলসুমসহ তিন সন্তানকে ভরণপোষণ না দিয়ে দীর্ঘদিন ধরে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছে। এ ঘটনার জের ধরে গত সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে এক লাখ টাকা যৌতুকের দাবিতে কুলসুমকে স্বামী মামুন লাঠি দিয়ে বেদম মারধর এবং সতীন মাফুজা আক্তার সাথী গলাচেপে শ্বাসরোধে হত্যার চেষ্টা চালায়।

এসময় কুলসুম বেগমের আট মাসের শিশু সন্তান আল হাবিবকে ঘর থেকে তুলে আম গাছের ডালে মাথা নিচের দিকে দিয়ে পায়ে রশি বেঁধে নির্যাতন চালায়। এসময় কুলসুম বেগম ও তার শাশুড়িসহ প্রতিবেশিরা শিশু হাবিবকে রক্ষা করতে গেলে মামুন শেখ তাদের মারপিটসহ ভয়ভীতি ও হুমকি দেয়। এ ঘটনার ভিডিও ফেসবুকে ভাইরাল হওয়ার পর পুলিশ অভিযুক্ত বাবা মামুন শেখকে গ্রেপ্তার করে। কুলসুম বেগমের ১৩ বছরের দাম্পত্য জীবনে দুই ছেলে ও এক মেয়ে রয়েছে।

এদিকে, এ ঘটনায় বিভিন্ন মহলে নিন্দার ঝড় উঠেছে। সবাই অভিযুক্ত মামুন শেখের কঠিন শাস্তি দাবি করেন। এ বিষয়ে লোহাগড়া থানার ওসি নাসির উদ্দিন বলেন, মামুন শেখকে গ্রেপ্তার করা হয়েছে। অপর আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //