ঝিনাইগাতী স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন প্লান্টের উদ্বোধন

শেরপুরের ঝিনাইগাতীতে ৫১ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল মেডিকেল অক্সিজেন প্লান্টের উদ্বোধন করা হয়েছে। 

আজ বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে আনুষ্ঠানিক ভাবে এর উদ্বোধন করেন শেরপুর-৩ আসনের জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী এ.কে.এম ফফলুল হক।

অক্সিজেন প্লান্ট উদ্বোধনের পর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে টিএইচএ ডা. রাজিব সাহা সভাপতিত্ব করেন এবং আবাসিক মেডিকেল অফিসার সাদ্দাম হোসেন এর উপস্থাপনা করেন।

এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংসদ সদস্য প্রকৌশলী এ.কে.এম ফফলুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলার চেয়ারম্যান এসএস আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম। প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন ইউএনও মো. ফারুক আল মাসুদ।

এসময় অন্যান্যদের মাঝে ওসি মনিরুল আলম ভুইয়া, সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার শামসুল হক, জেলা কৃষক লীগের সভাপতি আব্দুল কাদির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায়, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী, সাংবাদিক ও হাসপাতালের অন্যান্য কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন।

হাসপাতাল সুত্রে জানা গেছে , ইউনিসেফের অর্থায়নে, ইউ এইচ সি স্বাস্থ্য অধিদপ্তরের বাস্তবায়নে অত্র হাসপাতালে অক্সিজেন প্লান্টের ভবন নির্মাণসহ ৪৯টি অক্সিজেন পোর্ট স্থাপন করা হয়। যা দ্বারা ওয়ার্ড, ক্যাবিন, ওটি এবং পোস্ট অপারেটিভে সার্বক্ষনিক ব্যবহার করা যাবে। ইতিপূর্বে এ ব্যবস্থা না থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ জটিল রোগীদের দ্রুত শেরপুর জেলা সদর হাসপাতালে রেফার করতেন। অক্সিজেন প্লান্ট স্থাপনের ফলে দুর্ভোগের কবল থেকে মুক্ত হলো ঝিনাইগাতী উপজেলাবাসী। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //