সড়ক দুর্ঘটনায় নিহত ১

ঘন কুয়াশায় বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুরের ইচলাদি টোলঘর সংলগ্নে পাঁচটি যানবাহনের মধ্যে সংঘর্ষে এক হা-ডু-ডু খেলোয়াড় নিহত হয়েছে। এসময় আহত হয়েছে অন্তত ১১ জন।

আজ মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

নিহত হা-ডু-ডু খেলোয়াড় বাচ্চু সিকদার (৫৫) উজিরপুর উপজেলার বড়াকোঠা ইউনিয়নের চাউলাহার গ্রামের ইউসুফ সিকদারের ছেলে। তিনি পেশায় একজন ব্যবসায়ী ছিলেন।

এদিকে, উজিরপুর মডেল থানা পুলিশ জানিয়েছে, গুরুতর আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিরা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

প্রত্যক্ষদর্শী এবং আহতরা জানিয়েছেন, মঙ্গলবার সকালে বরিশালে প্রচুর কুয়াশা পড়ছিল। ফলে দৃষ্টিসীমাও কম ছিল। দুর্ঘটনার সময় বরিশাল থেকে ঢাকাগামী বিএমএফ পরিবহনের একটি গাড়ি ইচলাদী ব্রেজের ঢালে টোলঘরের কাছে সড়কের পাশে দাঁড়ানো ছিল।

এসময় ওই বাসের পেছনে অপর একটি প্রাইভেটকার এসে দাঁড়ায়। তখন পেছন থেকে আসা বরিশাল থেকে পয়সারহাটগামী হাসেম এন্ড সন্স নামের একটি লোকাল বাস প্রাইভেট কারটির পেছনে সজোরে ধাক্কা দেয়। এতে দুটি বাসের মাঝে চাপা পড়ে প্রাইভেটকারটির সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়।

এদিকে, প্রাইভেটকারটিকে ধাক্কা দেয়ার পর লোকাল বাসটির সামনের অংশ সড়কের বিপরীত পাশ দিয়ে যাওয়া একটি মাহেন্দ্রাকে ধাক্কা দেয়। তখন মাহেন্দ্রার পেছনে থাকা  অপর একটি ট্রলি এসে মাহেন্দ্রর ওপর আছড়ে পড়ে।

এতে পাঁচটি যানে থাকা যাত্রীসহ ১২ জন আরোহী আহত হয়। তাদের মধ্যে গুরুতর আহতদের উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে মাহেন্দ্রা যাত্রী বাচ্চু সিকদারের মৃত্যু হয়। 

উজিরপুর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. তৌহিদুজ্জামান বলেন, খবর পেয়ে থানা পুলিশ এবং ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আহতের উদ্ধার করে। তাছাড়া দুর্ঘটনার কারণে সড়কে প্রায় ঘণ্টাধরে যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে দুর্ঘটনা কবলিত যানবাহনগুলো সড়ক থেকে সরিয়ে নিলে সড়কে যোগাযোগ স্বাভাবিক হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //