লালপুরে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন

নাটোরের লালপুরে পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু -ভরাট উত্তোলন বন্ধে বাধা দেওয়ায় স্থানীয়দের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে স্থানীয়রা।

আজ সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে লালপুর-ঈশ্বরদী সড়কের লক্ষ্মীপুর বাজার এলাকায় এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- লালপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম স্বপন, স্থানীয় আওয়ামী লীগ নেতা সাজ্জাদ হোসেন সুমন, ঈশ্বরদী ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি শুকুর আলী প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, অবৈধভাবে বিভিন্ন মৌজায় বালু উত্তোলনের ফলে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, ঈশ্বরদী ইপিজেড, পাকশী হাডিং ব্রিজ, প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চল, নদীর তীর রক্ষা বাঁধ, ফসলি জমি, ঘরবাড়ি পদ্মা নদীতে বিলীন হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। স্থানীয়রা এর প্রতিবাদ করলে পরে বালু উত্তোলনকারীরা তাদেরর ওপর গুলিবর্ষণের ঘটনা ঘটে। পরে স্থানীয় প্রশাসন সাময়িকভাবে বালু উত্তোলন বন্ধ করে দেয়। কিন্তু এর পরে বালু উত্তোলনকারীরা স্থানীয়দের নামে মামলা করে এবং পুনরায় বালু উত্তোলনের প্রস্তুতি নেয়। তাই বাধ্য হয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করতে বাধ্য হচ্ছি। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার ও অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবি জানান তারা। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //