সিরাজগঞ্জে সংঘর্ষে গুলিবিদ্ধ ২২

সিরাজগঞ্জে দলিলের নকল তোলার মাত্র দুই হাজার টাকা লেনদেনকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষ চলাকালে আরিফ নামে এক ব্যক্তির বন্দুকের গুলিতে ২২ জন গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়াও সংঘর্ষ চলাকালে ইট-পাথরের আঘাতে আরো উভয়পক্ষের অনন্ত ৮ জন আহত হয়েছেন।

আহতদের সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং বন্দুকধারী আরিফকে আটকসহ বন্দুকটি জব্দ করেছে।

আজ সোমবার (৯ জানুয়ারি) দুপুরে সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের বাঐতারা গ্রামে এ সংঘর্ষে ঘটনা ঘটে। গুলিবিদ্ধদের মধ্যে ১৭ জনের নাম জানা গেছে।

তারা হলেন- বাঐতারা গ্রামের শফিকুল, শাহাদৎ, ইমদাদুল, ফরিদুল, রাব্বী, রাফি, আব্দুল বাসেত, মিলন, তোতা মিয়া, জাহিদ, আব্দুল ওহাব, নাইস, আব্দুল বারেক, শাহীন, ওমর, শফিকুল হযরত ও সেলিম। আটক আরিফ হোসেন একই গ্রামের মৃত আব্দুল হাইয়ের ছেলে।

সয়দবাদ ইউনিয়নের চেয়ারম্যান নবিদুল ইসলাম জানান, বাঐতারা গ্রামের হেকমত আলী একটি জমির নকল উঠানোর জন্য একই গ্রামের দলিল লেখক আলমকে দুই হাজার টাকা দেন। দলিল লেখক আলম টাকা নিলেও দলিলের নকল না দেয়ায় গত শনিবার হেকমত আলী ও দলিল লেখক আলমের মধ্যে মারপিটের ঘটনা ঘটে।

এ ঘটনায় সোমবার (৯ জানুয়ারি) দুপুরে বাঐতারা বাজারে মিমাংসা বৈঠক বসে। বৈঠকে কথা কাটাকাটির জের ধরে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধসহ অনন্ত ৩০ জন আহত হয়েছেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবীর জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষ হয়। এসময় আরিফ তার লাইসেন্সধারী বন্দুক থেকে এলোপাথাড়ি গুলি করে। এতে প্রায় ২২ জন গুলিবিদ্ধ হয়েছে। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপাশি বন্দুকধারী আরিফকে আটক করা হয়েছে। এছাড়াও উভয়পক্ষের আরো চারজনকে আটক করা হয়েছে। আটক চারজন ঘটনার সাথে জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. রেজওয়ানুল ইসলাম জানান, লাইসেন্সকৃত একনলা বন্দুক থেকে গুলি ছোঁড়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ফের সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //