জুনের মধ্যে চালু হচ্ছে আখাউড়া-আগরতলা রেললাইন

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, ‘আখাউড়া থেকে আগরতলা পর্যন্ত নতুন রেললাইন আগামী জুনের মধ্যে চালু হবে। এতে দুই দেশের সম্পর্ক আরো জোরদার হবে।’

আজ রবিবার (১১ ডিসেম্বর) বিকেলে তিনি আখাউড়া-আগরতলা রেলপথ পরিদর্শনে এসে এ কথা বলেন। 

তিনি বলেন, দুদেশের মধ্যে আগে রেল যোগাযোগ ছিল না, এই রেল যোগাযোগ শুরু হলে উভয় দেশ উপকৃত হবে। সে সাথে অন্তর্দেশীয় এশিয়ান দেশগুলোর মধ্যে যোগাযোগ আরো সম্প্রসারিত হচ্ছে। 

এসময় তিনি বিএনপির আন্দোলনের প্রসঙ্গ টেনে বলেন, জ্বালাও পোড়াও ও মানুষের মধ্যে ভীতি সঞ্চার করে মানুষকে মেরে তারা আন্দোলন করে। তাদের আন্দোলনের গতি প্রকৃতি দেখে মনে হয় যারা বিরোধী দল বলে দাবি করেন তারা একাত্তরের মুক্তিযুদ্ধের পাক সেনাবাহিনীর প্রেতাত্মা। 

এসময় তিনি বিএনপির ৭ সাংসদের পদত্যাগের বিষয়ে বলেন, সাড়ে ৩০০ সদস্য সংখ্যার সংসদে বিএনপি বিরোধী দল নয়। তাই বিএনপির সাতজন পদত্যাগ করেন সংসদের চলার ক্ষেত্রে কোনো প্রতিবন্ধকতা তৈরি হবে না। 

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন- আখাউড়া- আগরতলা রেললাইন প্রকল্পের ব্যবস্থাপক ভাস্কর বকশি, টিম লিডার রামান শ্রিংলা, ঠিকাদারি প্রতিষ্ঠান টে·মেকোর কান্ট্রি এডিটর শরৎ শর্মা, বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক পূর্ব জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক রহুল আমিন প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //